কয়েক ঘণ্টার ব্যবধানে বাবা ছেলের মৃত্যু

| শনিবার , ৩ জুলাই, ২০২১ at ৬:৪৭ পূর্বাহ্ণ

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কয়েক ঘণ্টার মধ্যে বাবা ও ছেলে প্রাণ হারিয়েছেন। গতকাল শুক্রবার দুপুরে হরিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল একথা জানান। এই দুজন হলেন উপজেলার দনগাঁওয়ের গ্রামের ইয়াকুব আলী (৮০) ও তার ছেলে আজগর আলী (৫৩)। আজগর আলী হরিপুর উপজেলা বিএনপির সভাপতি ও স্থানীয় শীতলপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। খবর বিডিনিউজের।
আজগর আলীর খালাতো ভাই হরিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হাসান মুকুল বলেন, ইয়াকুব আলী বেশ কয়েক দিন ধরে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। গত ২৫ জুন তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। সেখানে তাকে করোনাভাইরাস পরীক্ষা করতে বলা হয়। পরে তাকে দিনাজপুরে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে নমুনা পরীক্ষায় তার করোনা সংক্রমণ শনাক্ত হয়।
জিয়াউল হাসান বলেন, ইয়াকুব আলীর ছেলে আজগর আলীর শরীরেও করোনার উপসর্গ দেখা দিলে গত ৩০ জুন হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার নমুনা পরীক্ষা করা হয়; এবং তারও করোনাভাইরাস শনাক্ত হয়। সেদিনই আজগর আলীকেও দিনাজপুরে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। জিয়াউল হাসান জানান, বৃহস্পতিবার ইয়াকুব আলী হাসপাতাল থেকে বাড়ি চলে আসেন। বাড়ি আসার পর তিনি অসুস্থ হয়ে পড়েন এবং রাত সাড়ে ৮টার দিকে মারা যান।
এদিকে, বৃহস্পতিবার রাত ৮টার দিকে আজগর আলীর অবস্থার অবনতি হলে তাকে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। রাত সাড়ে ১২টার তিনিও মারা যান।
ঠাকুরগাঁওয়ের সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার বলেন, অনেক চেষ্টার পরও জেলায় করোনার সংক্রমণ ও মৃত্যু হার কমছে না। এ অবস্থায় সকলকে আরও অনেক বেশি সচেতন হতে হবে; স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং সরকারি বিধিনিষেধ মেনে চলতে হবে।
স্বাস্থ্য বিভাগ জানায়, জেলায় গত ২৪ ঘণ্টায় ২৭৬টি নমুনা পরীক্ষার ফলাফলে নতুন করে ১২৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। যা পরীক্ষার তুলনায় শনাক্তের হার বিবেচনায় ৪৫ দশমিক ২৮ শতাংশ। এ সময় করোনা আক্রান্ত হয়ে জেলার কেউ মারা যাননি।
স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত ঠাকুরগাঁও জেলায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৩ হাজার ৫০৯ জনের। সুস্থ হয়েছেন ২ হাজার ৪৫ জন এবং মারা গেছেন ৮৩ জন।

পূর্ববর্তী নিবন্ধউপবৃত্তির ফরমে স্বাক্ষরের জন্য কলেজে ডেকে ছাত্রীর ‘শ্লীলতাহানির’ অভিযোগ
পরবর্তী নিবন্ধধান খেয়েছে ছাগলে মারামারি মানুষে মানুষে