ক্রিকেট খেলায় বিরোধ রামুতে মাদ্রাসা শিক্ষক ও ইমামকে কুপিয়ে জখম

কক্সবাজার প্রতিনিধি | রবিবার , ৩০ জুন, ২০২৪ at ৪:২৩ পূর্বাহ্ণ

কক্সবাজারের রামুতে ক্রিকেট খেলায় বিরোধের জেরে মসজিদের ইমাম ও মাদ্রাসা শিক্ষকসহ তিনজনকে কুপিয়ে জখম করা হয়েছে। গত শুক্রবার রাত ৮টার দিকে উপজেলার চাকমারকুল ইউনিয়নের নতুন চরপাড়ায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় গুরুতর আহতরা হলেন, স্থানীয় সুলতান আহমদের ছেলে কক্সবাজার লাইট হাউজ হেফজখানার প্রধান শিক্ষক হাফেজ মো. আবদুল্লাহ (৪২), মালেকুজ্জামানের ছেলে মসজিদের ইমাম আবদুর রহিম (৩৩) ও মো. আমিনের ছেলে গিয়াস উদ্দিন।

আহত আবদুর রহিম জানিয়েছেন, শুক্রবার বিকেলে দক্ষিণ চাকমারকুল নতুন চরপাড়ায় ক্রিকেট খেলা চলাকালে তার ছোট ভাই ওসমান গনিকে ক্রিকেট স্ট্যাম্প দিয়ে পিটিয়ে আহত করে খেলায় অংশ নেয়া কয়েকজন উচ্ছৃঙ্খল যুবক। বিষয়টি নিষ্পত্তির জন্য সন্ধ্যায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে একটি চায়ের দোকানে শালিস বৈঠকের কথা ছিল। কিন্তু বৈঠক শুরুর আগেই নাজির হোসেনের ছেলে সাদ্দাম হোসেন, সাহাব উদ্দিন, জসিম উদ্দিন, রাসেল, ছৈয়দ হোছনের ছেলে রহমত উল্লাহ, আমির হোছনের ছেলে ওমর ফারুকের নেতৃত্বে আরও কয়েকজন ভাড়াটে সন্ত্রাসী দা, ছুরি, লাটিসোটা নিয়ে সেখানে হামলা করে। হামলাকারীরা দা দিয়ে তার চাচা হাফেজ আবদুল্লাহকে কোপ দেয়। এতে আবদুল্লাহর হাতের একাংশ প্রায় বিচ্ছিন্ন হয়ে যায়। পরে হামলাকারীরা তার (আবদুর রহিম) হাতেও ছুরিকাঘাত করে। স্থানীয়রা তাদের উদ্ধার করে কঙবাজার সদর হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক অবস্থা সংকটাপন্ন হওয়ায় হাফেজ আবদুল্লাহকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। এ ঘটনায় শুক্রবার রাতে রামু থানায় লিখিত এজাহার দেন হামলার শিকার আবদুর রহিম।

রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু তাহের দেওয়ান জানিয়েছেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। জড়িতদের অবিলম্বে আইনের আওতায় আনা হবে।

পূর্ববর্তী নিবন্ধআজকের জোয়ার ভাটার সময়সূচি
পরবর্তী নিবন্ধনাইক্ষ্যংছড়িতে পাহাড় ধস, কৃষকের মৃত্যু