ক্যাম্প থেকে পালিয়ে চট্টগ্রাম যাচ্ছিলেন ১৮ রোহিঙ্গা, পটিয়ায় আটক

পটিয়া প্রতিনিধি | রবিবার , ৩০ জুন, ২০২৪ at ৪:২৯ পূর্বাহ্ণ

পটিয়া থেকে ১৮ জন রোহিঙ্গা শিশুকিশোরকে আটক করে কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে প্রেরণ করেছে পুলিশ। শুক্রবার রাত সাড়ে ১১টায় চট্টগ্রামকঙবাজার মহাসড়কের পটিয়া থানার মোড় থেকে তাদের আটক করা হয়। তারা টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে নগরীর দিকে যাচ্ছিল। গতকাল শনিবার বিকেলে টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে তাদের হস্তান্তর করা হয়।

পুলিশ জানায়, শুক্রবার রাতে তারা একটি হাইচ নিয়ে নগরীতে যাওয়ার পথে পটিয়ার থানার মোড়ে একটি রেস্তোরাঁয় চা খেতে নামে। এ সময় পুলিশ সন্দেহজনক তাদের আটক করে জিজ্ঞাসাবাদে তারা রোহিঙ্গার নাগরিক বলে স্বীকারোক্তি দেয়। পরে তাদের আটক করে পুনরায় রোহিঙ্গা ক্যাম্পে হস্তান্তর করা হয়।

আটককৃতরা হলেন জাহিদ (১৬), ইমাম মাহাদী (১৭), মো. জুবায়ের (১৪), মনজুর আলম (২০), মো. রাজু (১৪), মো. সিরাজ (১৭), মো. রিয়াদ (১৫), মো. নুর বশর (১৭), মো. সাদ (১৫), নূর মাহমুদ (১৭), মো. আনস (১৬), সৈয়দ আমিন (১৪), মো. নুর (১৪), আব্দুল কাদের (১৮), মো. ফয়সাল (১৮), হাসেম মোল্লা (১৬), জুবায়ের (২১)। আটককৃতরা সবাই কক্সবাজারের রোহিঙ্গা চান সুমুনী স্কুল ক্যাম্পের বসবাস করে বলে জানা যায়।

জানতে চাইলে পটিয়া থানার ওসি মো. জসিম উদ্দিন বলেন, এসব রোহিঙ্গারা ক্যাম্প থেকে পালিয়ে এসে নগরীর একটি বিস্কুট ফ্যাক্টরিতে কাজ করার উদ্দেশ্যে রওনা হয়। পটিয়ায় সবাই একটি রেস্তোরাঁয় গাড়ি থেকে নেমে চা খাওয়ার সময় সন্দেহজনকভাবে তাদের আটক করে পুনরায় রোহিঙ্গা ক্যাম্পে প্রেরণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচকরিয়া বরইতলী ইউপির গ্রাম আদালতে ভাঙচুর
পরবর্তী নিবন্ধহাটহাজারীতে ইউপি সদস্যকে ছুরিকাঘাতের ঘটনায় মামলা