ক্যান্সার আক্রান্ত হওয়ার পর প্রথমবার জনসমক্ষে ব্রিটিশ যুবরানি

| রবিবার , ১৬ জুন, ২০২৪ at ১০:৩৪ পূর্বাহ্ণ

ব্রিটেনের যুবরানি প্রিন্সেস অব ওয়েলস কেট মিডলটন ক্যান্সার আক্রান্ত হওয়ার পর চিকিৎসা নেওয়ার মধ্যেই চলতি বছর প্রথমবারের মতো জনসমক্ষে এসেছেন। গতকাল শনিবার ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের জন্মদিন উপলক্ষে আয়োজিত বার্ষিক সামরিক কুচকাওয়াজে তিন সন্তানকে সঙ্গে নিয়ে রাজকীয় ঘোড়ার গাড়িতে চড়ে যোগ দেন কেট। পাঁচ মাস আগে অস্ত্রোপচারের পর এই প্রথম জনসমক্ষে এলেন তিনি। কুচকাওয়াজের সঙ্গে গাড়িতে করে যাওয়ার সময় তাকে দেখে রাস্তায় দাঁড়িয়ে থাকা সারিবদ্ধ জনতা হাত নেড়ে উল্লাস প্রকাশ করেন। এ সময় অন্য একটি রাজকীয় ঘোড়ার গাড়িতে ছিলেন রাজা চার্লস, তার সঙ্গে ছিলেন রানি ক্যামিলা। চার্লসের উত্তরাধিকারী এবং কেটের স্বামী প্রিন্স উইলিয়াম ছিলেন ঘোড়ার পিঠে, রাজপরিবারের অন্যান্য জ্যেষ্ঠ সদস্যদের সঙ্গে। খবর বিডিনিউজের।

কুচকাওয়াজের পর বাকিংহাম প্রাসাদের বারান্দা থেকে জনতার উদ্দেশ্যে হাত নেড়ে শুভেচ্ছা জানান কেট, এ সময় তাকে হাস্যোজ্জ্বল অবস্থায় দেখা যায়।

ক্যান্সার শনাক্ত হওয়ার পর থেকে কেটকে (৪২) প্রতিরোধমূলক কেমোথেরাপি দেওয়া শুরু হয়। চিকিৎসা অব্যাহত থাকলেও তিনি গত ডিসেম্বরের পর এই প্রথমবারের মতো জনসমক্ষে উপস্থিত হতে পেরেছেন।

গত শুক্রবার ব্যক্তিগত লিখিত বার্তায় তিনি বলেন, আমি ভালো উন্নতি করেছি তবে এখনো শঙ্কা মুক্ত নই। এই বার্তাতেই তিনি গতকাল শনিবারের প্যারেডে অংশ নেওয়ার কথা জানান। সামনে আরও কয়েকটি জনসমাবেশে যোগ দেওয়ার আশা করছেন। পেটে বড় ধরনের অস্ত্রোপচারের পর জানুয়ারিতে কেট দুই সপ্তাহ হাসপাতালে কাটিয়েছিলেন। দুই মাস পরে এক ভিডিও বার্তায় তিনি নিজের ক্যান্সারে আক্রান্ত হওয়ার বিষয়টি খোলাসা করেন।

পূর্ববর্তী নিবন্ধযেকোনো সময় মোদী সরকারের পতন : মল্লিকার্জুন খড়গে
পরবর্তী নিবন্ধবাইডেনকে বুড়ো বললেন ৭৮ বছরের ট্রাম্প