ক্যান্সারের ‘গুজব’ না ছড়ানোর অনুরোধ সাবিনা ইয়াসমীনের

| মঙ্গলবার , ২৭ ফেব্রুয়ারি, ২০২৪ at ৪:৪১ পূর্বাহ্ণ

সাবিনা ইয়াসমীনের ‘শারীরিক অসুস্থতা’ নিয়ে গত কয়েকদিন ধরে সোশাল মিডিয়া ও সংবাদমাধ্যমে যেসব খবর এসেছে, সেগুলো ‘গুজব’ বলে জানিয়েছেন এই সংগীত শিল্পী নিজেই। বলেছেন, নিয়মিত চিকিৎসার অংশ হিসেবে প্রতিবছরের মত এবারও সিঙ্গাপুরে গেছেন তিনি। ক্যান্সার বা কোনো ধরনের গুরুতর রোগে তিনি নতুন করে আক্রান্ত হননি। অযথা গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত না করতে সবার প্রতি তিনি আহ্বান জানিয়েছেন। খবর বিডিনিউজের।

এক অডিও বার্তায় সাবিনা বলেন, ‘আমার সমস্ত দর্শক এবং ভক্তদের কয়েকটা কথা বলতে চাই। প্রতিবছরই নিয়মিত চেকআপের জন্য সিঙ্গাপুর যেতে হয়। এবারও তার ব্যতিক্রম নয়। তবে এবার চেকআপে এসে আমার দাঁতের একটা সমস্যা দেখা যায়। এবং ডাক্তার আমাকে এটা রিমুভ করতে বলেন। এবং তাদের কথামত আলহামদুলিল্লাহ, গত ৭ ফেব্রুয়ারি একটি ছোট সার্জারির মাধ্যমে সফলভাবে সেটা রিমুভ করা হয়। অযথা কেউ বিভ্রান্তিমূলক তথ্য সামাজিক যোগাযোগমাধ্যমে বা গণমাধ্যমে দিয়ে জাতিকে বিভ্রান্তিকর পরিস্থিতিতে ফেলবেন না, যা আমার এবং পৃথিবীর আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা আমার যত ভক্ত আছেন, তাদের জন্য কষ্টকর।’

সাবিনা জানিয়েছেন, আগামী ১৫ মার্চ ফের তাকে সিঙ্গাপুরের চিকিৎসককে একবার দেখাতে হবে। এরপর চিকিৎসকরা যেমন বলবেন, তিনি সেভাবেই চলবেন। এরপর তার দেশে ফেরার কথা রয়েছে।

২০০৭ সালে ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন সাবিনা। সেবার সিঙ্গাপুরে দীর্ঘ চিকিৎসার পর দেশে ফিরে আসেন তিনি। এরপর থেকে স্বাভাবিক জীবনযাপন করছেন এই শিল্পী। দেশেবিদেশে নতুন নতুন গান করেছেন, কনসার্টে অংশ নিচ্ছেন, সিনেমার প্লেব্যাকও করেছেন। গানের বিভিন্ন রিয়েলিটি শোতে বিচারক হিসেবে তাকে পেয়েছে দর্শক শ্রোতারা।

গত শনিবার থেকে সোশাল মিডিয়া এবং সংবাদমাধ্যমে খবর ছড়ায়, ফের মারণব্যধিতে আক্রান্ত হয়েছেন সাবিনা এবং ক্যান্সারের চিকিৎসা করাতেই তিনি সিঙ্গাপুরে গেছেন। কলকাতার আনন্দবাজারের এক প্রতিবেদনে লেখা হয়, ‘সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের ন্যাশনাল ক্যান্সার সেন্টারে চলছে সাবিনার চিকিৎসা চলছে। ইতোমধ্যে একটি অস্ত্রোপচার করা হয়েছে তার। শিগগিরই শুরু হবে কেমোথেরাপি।’ কোনো ধরনের সূত্রের উল্লেখ না করে এবং সাবিনার মেয়ে বা স্বজনদের সঙ্গে কথা বলে নিশ্চিত না হয়ে একই ধরনের খবর দেশের মূলধারার কিছু সংবাদমাধ্যমেও প্রকাশিত হয়।

পূর্ববর্তী নিবন্ধএবার সৈকতে ডিম পাড়ল ৫টি জলপাই রঙা সামুদ্রিক কাছিম
পরবর্তী নিবন্ধগহিরায় হেলে পড়া চারতলা ভবনটি ভেঙে ফেলতে পৌরসভার নোটিশ