ক্যান্সারের কাছে হেরে গেল ফুটবলার আশিক

আনোয়ারা প্রতিনিধি | শুক্রবার , ১০ নভেম্বর, ২০২৩ at ৬:১৪ পূর্বাহ্ণ

জাতীয় দলের হয়ে খেলার স্বপ্ন পূরণ হল না আশিকের। মাঠে সহজে হার না মানা আশিক মাত্র ১৭ বছর বয়সে জীবন যুদ্ধে ক্যান্সারের কাছে হেরে গেলেন। ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে কয়েক সপ্তাহ মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে গতকাল বৃহস্পতিবার ভোর পাঁচটায় চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আশিক। গতরাত এশার নামাজের পর জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তার মৃত্যুতে পরিবার ছাড়াও তার সহপাঠীদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

জানা যায়, মো. আশিক (১৭) উপজেলার রায়পুর ইউনিয়নে রায়পুর গ্রামের দেলোয়ার হোসেনের ছোট ছেলে। পরিবারে চার ভাই ও এক বোনের মধ্যে আশিক সবার ছোট। তিনি বটতলী শাহ মোহছেন আউলিয়া ডিগ্রী কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী। আশিক রায়পুর ইউনিয়ন অনূর্ধ্ব ১৭ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফুটবল একাদশের গোলরক্ষক। ২০২২ সালে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ গোলকিপার নির্বাচিত হন এবং চট্টগ্রাম জেলা পর্যায়েও দক্ষতার পরিচয় দিয়ে দলকে ফাইনালে উত্তীর্ণ করেন।

আশিকের বাবা দেলোয়ার হোসেন হাসান বলেন, এত অল্প বয়সে আমার ছেলে আশিক আমাদের ছেড়ে চলে যাবে সে কষ্ট বলে বুঝাতে পারব না। আমার ছেলের ইচ্ছা ছিল বড় ফুটবলার হয়ে জাতীয় দলে খেলা।

পূর্ববর্তী নিবন্ধএকাদশে ভর্তি রেজিস্ট্রেশনের সময় বাড়ল এক সপ্তাহ
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধু শিল্পনগরে উৎপাদিত জুতা যাচ্ছে ইউরোপে