কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য বিশ্ব অপেক্ষা করছে

সেমিনারে ড. সেলিম উদ্দিন

| বৃহস্পতিবার , ১ অক্টোবর, ২০২০ at ৫:৪৬ পূর্বাহ্ণ

বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশনবিএইচবিএফসির চেয়ারম্যান ও আইবিবিএলের নির্বাহী কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যুরো অফ বিজনেস রিসার্চ আয়োজিত ‘ইমপ্যাক্ট অফ কোভিড১৯ অন বিজনেস : দি বাংলাদেশ পারসপেক্টটিভ’ শীর্ষক ভার্চুয়াল সেমিনারে আলোচক হিসেবে প্রবন্ধ উপস্থাপন করেন।

তিনি বলেন, বিগত ছয় মাসে ব্যবসায়ী সংস্থাগুলোর সাপ্লাই চেইন পুনর্গঠন করেছে, দূরবর্তী কার্যক্রম স্থাপন করেছে এবং কঠোর আর্থিক সিদ্ধান্ত নিয়েছে। তবে শুধুমাত্র একটি কোভিড১৯ ভ্যাকসিন ছাড়া ব্যবসাগুলোকে খুব বেশি আলাদা মনে হয় না। এক্ষেত্রে, সারাবিশ্ব উদ্বেগজনকভাবে একটি কার্যকর কোভিড১৯ ভ্যাকসিনের জন্য অপেক্ষা করছে, যা সহজেই বিতরণ করা যাবে। ততক্ষণ পর্যন্ত প্রতিক্রিয়া না করে কাজ করার মাধ্যমে অগ্রাধিকার ভিত্তিতে সংস্থাগুলোকে পুনরায় সংহত করতে হবে।

চবি বিজনেস রিসার্চ ব্যুরোর চেয়ারম্যান অধ্যাপক ড. মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে ওয়েবিনারে ইসলামী ব্যাংকের পরিচালক ও চবি ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সালেহ জহুর প্রবন্ধ উপস্থাপন করেন। চবি হিসাব বিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী আলোচনায় অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চবি উপচার্য প্রফেসর ড. শিরীন আখতার। চবি ফিন্যান্স বিভাগের অধ্যাপক এবং বিজনেস রিসার্চ ব্যুরোর পরিচালক ড. এস এম সোহরাব উদ্দিন অধিবেশন পরিচালনা করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধশিশু ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার ১
পরবর্তী নিবন্ধঐক্যবদ্ধ থাকলে ব্যর্থ হওয়ার সুযোগ নেই