কোনো ধরনের অনৈতিক কাজের সঙ্গে আমি জড়িত নই

সংবাদ সম্মেলনে সাংসদ মোছলেম উদ্দিন

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১৩ জানুয়ারি, ২০২২ at ৬:৩৩ পূর্বাহ্ণ

ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন বাণিজ্যের অভিযোগ অস্বীকার করে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি বলেছেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন পাইয়ে দিতে আমার নাম ব্যবহার করে ফেসবুকে যে পোস্ট দেওয়া হয়েছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন। আমার নাম ব্যবহার করে কেউ পোস্ট করলে, তার দায় আমি নেব না। কোনো ধরনের অনৈতিক কাজের সঙ্গে আমি জড়িত নই। এখানে অনৈতিকভাবে এককভাবে কাউকে মনোনয়ন পাইয়ে দেয়ার সুযোগ নেই। মনোনয়ন দেয়ার কোনো এখতিয়ার আমাদের নেই। আমরা সবার সাথে আলোচনা করে কেন্দ্রে তালিকা পাঠিয়েছি। সেখান থেকে মনোনয়ন বোর্ড যাকে যোগ্য মনে করেছে তাকে মনোনয়ন দেন। কামাল উদ্দিন কিসের বশবর্তী হয়ে এই অভিযোগ করেছেন আমি জানি না। এ ঘটনার পেছনে কারও কোনো ইন্ধন দিচ্ছে কি না, তাকে কেউ গিনিপিগ হিসেবে ব্যবহার করে আমার রাজনৈতিক জীবন ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করছে কি না, এটা আমি আইনশৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা সংস্থাকে খুঁজে বের করার অনুরোধ জানাচ্ছি। আমি মানুষ, রাজনীতি করতে গিয়ে চলার পথে ভুলত্রুটি হতেই পারে। তবে সমপ্রতি যে অভিযোগ উঠেছে, এ ধরনের কোনো অন্যায় কাজ আমি করিনি। যদি আমার ন্যূনতম অপরাধ থাকে, আমি যে কোনো শাস্তি মাথা পেতে নেব।
সমপ্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে সাতকানিয়ার একটি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে ১৫ লক্ষ টাকার একটি চেক নিয়ে বিতর্ক শুরু হলে গতকাল বুধবার চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।
মোছলেম উদ্দিন আহমদ বলেন, গণমাধ্যমে নিউজ দেখে আমি হতাশ হয়ে যাই। আমাদের চরিত্র হনন করা হয়। আমাদের ভুল নেই, সেটা বলব না। দলীয় কিছু বিষয় আছে, যেগুলো জনগণের সামনে বলা যায় না। মনোনয়নের ক্ষেত্রে (কেন্দ্রে নামের তালিকা পাঠানোর ক্ষেত্রে) সবাইকে সন্তুষ্ট করতে না পারলেও দলের ভাবমূর্তি রক্ষার সর্বোচ্চ চেষ্টা করেছি। আমি হয়তো সবাইকে সন্তুষ্ট করতে পারিনি, তবে সবার সঙ্গে বিনয়ী আচরণ করেছি। সবসময় দলের ভাবমূর্তি রক্ষায় কাজ করার চেষ্টা করে গিয়েছি।
সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে সাংসদ মোছলেম উদ্দিন আহমদ বলেন, আমার নাম দিয়ে কেউ যদি কিছু করে থাকে সেটার তো আমার করার কিছু নেই। বিষয়টি সম্পর্কে আমি অবগতও নই। তবে ভদ্রলোক (কামাল উদ্দিন) কিসের বশবর্তী হয়ে এই অভিযোগ করেছেন আমি জানি না। সে গতকাল (গত মঙ্গলবার) ফেসবুকে লাইভে এসে এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন। আমার সুনাম করেছেন। মামলা হয়েছে, তদন্ত হচ্ছে। সুতরাং এটা নিয়ে আমি আর কথা বলতে চাই না।
তবে অভিযোগকারী কামাল উদ্দিনের শাস্তি দাবি না করে বরং নিরাপত্তা দাবি করেছেন তিনি। তিনি বলেন, তাকে (কামাল উদ্দিন) কেউ আক্রমণ করে আবার আমার পেছনে লাগিয়ে দেবে। আপনারা জানেন, আমি জীবনে কোনোদিন একজন বডিগার্ড নিয়ে হাঁটি না। আমার নিজস্ব বাহিনী নেই। আমি এ ধরনের সন্ত্রাসী রাজনীতি জীবনে কোনোদিন করিনি।
এ ধরনের অভিযোগের নেপথ্যে তিনি তার এমপি পদ নিয়ে চক্রান্ত চলছে বলে সন্দেহ করে বলেন, আমার কেন জানি মনে হচ্ছে, আমি এমপি হওয়ার পর আমার জায়গায় কেউ আসতে পারে কি না, এজন্য আমার বিরুদ্ধে অপবাদ তৈরির জন্য একটা হীন চক্রান্ত করছে কেউ অগোচরে।
মোছলেম উদ্দিনের নামে চেক নেওয়ায় অভিযুক্ত হোসেন কবিরের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে কি না জানতে চাইলে তিনি বলেন, আমরা দেখেছি, হোসেন কবির একটি মামলা করেছেন। এটা পিবিআইকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্তে অভিযোগ প্রমাণ হলেই, হোসেন কবির অভিযুক্ত হলে অবশ্যই আমরা দল থেকে ব্যবস্থা নেব।
সাতকানিয়ার চরতী ইউনিয়নে জামায়াত নেতা মুমিনুল হক চৌধুরীর ছেলে রুহুল্লা চৌধুরীর মনোনয়নের ব্যাপারে এক প্রশ্নের জবাবে মোছলেম উদ্দিন বলেন, ‘মুমিনুল হকের ছেলে রুহুল্লার নাম আমরা কেন্দ্রে পাঠাইনি। আমরা পাঁচজনের নাম পাঠিয়েছিলাম, সেখানে এর নাম ছিলনা। কেন্দ্রে সরাসারিও নাম নেয়। কেন্দ্র থেকে দলীয় মনোনয়ন ফরম নিলে সেখান থেকে তারা নিতে পারে।
জামায়াতের সঙ্গে রুহুল্লার সংশ্লিষ্টতার বিষয়ে দলীয় সভানেত্রীর কাছে লিখিত অভিযোগ করেছেন সাতকানিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন উদ্দিন।
সিআরবির পক্ষে কথা বলায় কিছু কিছু সংবাদ
মাধ্যম আমাদের নিউজ ও ছবি বর্জন করেছে ঃ সিআরবিতে হাসপাতাল নির্মাণের পক্ষে অবস্থান নেওয়ায় বিভিন্ন সংবাদ মাধ্যমে নিউজ ও ছবি বর্জন করেছেন বলে সংবাদ সম্মেলনে উষ্মা প্রকাশ করেছেন মোছলেম উদ্দিন। সিআরবিতে একটি হাসপাতাল নির্মাণের জন্য সরকারের পক্ষ থেকে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপের ভিত্তিতে একটি প্রকল্প নেওয়া হয়েছে। আমাদের তো সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের পক্ষে থাকতে হবে। আবার কারও এটার বিরোধিতা করারও অধিকার আছে। কেন আমরা এটার পক্ষে থেকেছি, সেজন্য যদি কিছু কিছু পত্র-পত্রিকা আমাদের নিউজ ও ছবি বর্জন করেছে। এটা আমাদের প্রতি অবিচার হয়ে যায়। আমি জননেত্রী শেখ হাসিনার কর্মী। তাঁর পক্ষেই তো থাকবো-এটাই স্বাভাবিক।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, বোয়ালখালী উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, মোহাম্মদ ইদ্রিস, নুরুল আমিন চৌধুরী, বোয়ালখালী পৌর মেয়র জহুরুল ইসলাম, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, ইউপি চেয়ারম্যান বিজয় কুমার বড়ুয়া, খালেদা আক্তার চৌধুরী, সাবেক মেয়র হারুনুর রশিদ, দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এস এম বোরহান উদ্দিন।

পূর্ববর্তী নিবন্ধআগামীতে তাদের ঘুঘুর ফাঁদ দেখাবো : খসরু
পরবর্তী নিবন্ধচকরিয়ায় পিকনিক বাসের সাথে ট্রাকের সংঘর্ষে নিহত ২, আহত ২০