‘কোটিপতি চবি ছাত্র’ রবিউল অবশেষে গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি | রবিবার , ১৬ এপ্রিল, ২০২৩ at ৫:৩৩ পূর্বাহ্ণ

খুন, নারী অপহরণ, অবৈধ আগ্নেয়াস্ত্র বহন, ইয়াবা পাচার, মানি লন্ডারিং ও সরকারি কর্মকর্তাদের উপর হামলাসহ অনেক মামলার আসামি ‘কোটিপতি চবি ছাত্র’ টেকনাফের নাজিরপাড়ার রবিউল আলম গ্রেপ্তার হয়েছেন। শুক্রবার কক্সবাজার র‌্যাব১৫ এর একটি দল শহরের কলাতলী ডিসি পাহাড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে।

রবিউল টেকনাফ পৌরসভার ৮ নং ওয়ার্ডের নাজিরপাড়ার সিদ্দিক আহমদের ছেলে এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৬১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। একজন শিক্ষার্থী হয়েও তার ব্যাংক একাউন্টে কোটি কোটি টাকার লেনদেনের তথ্য নিয়ে আলোড়ন সৃষ্টি হয়। রবিউলের গ্রামের বাড়ি টেকনাফ হলেও আইনশৃঙ্খলা বাহিনীকে ফাঁকি দিতে তিনি বছরখানেক আগে সপরিবারে কক্সবাজার শহরের কলাতলী ডিসি পাহাড় এলাকায় বসবাস শুরু করেন। রবিউল, তার বড় ভাই ফরিদুল আলম এবং বাবা সিদ্দিক আহমেদ প্রত্যেকেই অপরাধের দায়ে অভিযুক্ত এবং ১০১৫টি মামলার এজাহারভুক্ত আসামি। রবিউলের বিরুদ্ধে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজারসহ দেশের বিভিন্ন থানায় দুটি হত্যা, দুটি অস্ত্র আইনের মামলাসহ নারী অপহরণ, মানি লন্ডারিং, ইয়াবা পাচারের মামলা রয়েছে বলে জানায় র‌্যাব।

র‌্যাব১৫ কক্সবাজার ক্যাম্পের কমান্ডার মো. আনোয়ার হোসেন শামীম বলেন, র‌্যাব১৫ কক্সবাজার ক্যাম্পের একটি দল কক্সবাজার পৌর শহরের কলাতলী ডিসি পাহাড় এলাকায় অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অসংখ্য মামলার এজাহারভুক্ত ও কর্ণফুলী থানার একটি মাদক মামলার পরোয়ানাভুক্ত আসামি রবিউল বাসার পেছনের দরজা দিয়ে পালানোর চেষ্টা করেন। এ সময় র‌্যাব সদস্যরা ধাওয়া করে তাকে গ্রেপ্তার করেন। তিনি বলেন, দীর্ঘদিন লেগে থাকার পর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা রবিউলকে আটক করতে সক্ষম হই। পরবর্তী আইনগত প্রক্রিয়ার তাকে জন্য কক্সবাজার সদর থানায় প্রেরণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধআবারও বাড়ল সোনার দাম
পরবর্তী নিবন্ধ‘কৃত্রিম মানবদেহে’ শিখবে শিক্ষার্থীরা