কোটা সংস্কার আন্দোলনে গুলিবিদ্ধ চট্টগ্রাম কলেজের আরেক শিক্ষার্থীর মৃত্যু

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৯ আগস্ট, ২০২৪ at ৫:৫৮ পূর্বাহ্ণ

কোটা সংস্কার আন্দোলনে গুলিবিদ্ধ চট্টগ্রাম কলেজের আরেক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নিহত শিক্ষার্থীর নাম মাহবুবুল হাসান মাসুম (২০)। নিহত মাহবুবুল হাসান মাসুম চট্টগ্রাম কলেজে বাংলা বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত ছিলেন।

তার পরিবার সূত্রে জানা গেছে, গত রোববার ফেনী উপজেলার মহিপালে কোটা আন্দোলনে যোগ দেন মাসুম। আন্দোলন চলাকালে হঠাৎ তিনটি বুলেট আঘাত করে মাসুমের মাথায়। তাকে দ্রুত উদ্ধার করে চমেক হাসপাতালে আনা হলে তিনদিন চট্টগ্রাম মেডিকেল কলেজে লাইফ সাপোর্টে ছিলেন। তিনদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে গত বুধবার হার মানেন তিনি।

ওইদিন বিকাল ৫টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় মাসুমের। মাসুমের বাড়ি ফেনী উপজেলার মহিপাল এলাকার ৬ নম্বর মধ্যম চরচান্দিয়া ওয়ার্ডে।

জানা গেছে, নিহতের প্রথম জানাজা নগরীর হামজারবাগ শাহী জামে মসজিদে বুধবার রাত ১০টায় অনুষ্ঠিত হয়।

দ্বিতীয় জানাজা গতকাল বৃহস্পতিবার সোনাগাজী সাবের পাইলট হাইস্কুল মাঠে সকাল ৯টায় এবং মাসুমের নিজ গ্রাম ৬ নম্বর মধ্যম চরচান্দিয়া ছোবহানিয়া জামে মসজিদে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, এর আগে ১৬ জুলাই নগরীর মুরাদপুরে কোটা আন্দোলনে পুলিশ ও আওয়ামী লীগের ত্রিমুখী সংঘর্ষে নিহত হন চট্টগ্রাম কলেজের সমাজবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ওয়াসিম আকরাম। কোটা সংস্কার আন্দোলনে চট্টগ্রাম কলেজের দুই জন শিক্ষার্থী নিহত হয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধঅন্তর্র্বর্তী সরকারকে নরেন্দ্র মোদীর অভিনন্দন
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা