কোটস বাংলাদেশের কার্যক্রম দেখলেন সিআইইউর শিক্ষার্থীরা

| বৃহস্পতিবার , ১৭ অক্টোবর, ২০২৪ at ৮:০৭ পূর্বাহ্ণ

আধুনিক বিশ্বকে নেতৃত্ব দিতে চাই নিত্যনতুন অভিজ্ঞতা। আর তাই তো বর্তমান সময়ের মেধাবী শিক্ষার্থীরা মনোযোগী হচ্ছেন ব্যবহারিক শিক্ষায়। পাঠ্যবই আর ক্লাসরুমের বাইরে কর্মমুখী অভিজ্ঞতা অর্জনের মাধ্যমে নিজেদের দক্ষ করে গড়ে তুলতে পিছিয়ে নেই চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) শিক্ষার্থীরাও। সম্প্রতি ইন্ডাস্ট্রিয়াল রিলেশন কোর্সের অংশ হিসেবে কোটস বাংলাদেশ চট্টগ্রাম প্ল্যান্টের কার্যক্রম পরিদর্শন করলেন বিজনেস স্কুলের শিক্ষার্থীরা। এই সময় তারা প্রতিষ্ঠানটির কর্মকর্তাদের সঙ্গেও কথা বলেন।

সিআইইউর প্রতিনিধি দলের নেতৃত্ব দেন বিজনেস স্কুলের সহযোগী অধ্যাপক ড. মোসলেহ উদ্দিন চৌধুরী খালেদ। এই সময় উপস্থিত ছিলেন প্রভাষক আশিকুল মাহমুদ এরফান এবং তামান্না বিনতে জামান।

পুরো কার্যক্রমের সমন্বয় করেন কোটস বাংলাদেশ লিমিটেডের কোর্স প্রশিক্ষক নোমান বিন জহির উদ্দিন। অনুষ্ঠানে প্ল্যান্ট ম্যানেজার মিজানুর রহমান তাদের কাজের পরিবেশ, ধরন, টেকসই ব্যবস্থা, ট্রেড ইউনিয়নসহ নানা বিষয় শিক্ষার্থীদের কাছে তুলে ধরেন।

এই সময় সিবিএ সভাপতি শেখ আব্দুল মান্নান, সেক্রেটারি আবদুল মজিদ এবং এইচ আর ম্যানেজার সুফিয়া আক্তার ওয়াহাবও বিভিন্ন বিষয় নিয়ে তাদের বক্তব্য তুলে ধরেন। প্রসঙ্গ, সিআইইউর এইচআরএম বিভাগ প্রতি সেমিস্টারে নিয়মিতভাবে শিক্ষার্থীদের জন্য এই ধরনের ইন্ডাস্ট্রিয়াল ট্যুরের আয়োজন করে আসছে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধনতুন চিকিৎসায় জরায়ুমুখ ক্যান্সারের মৃত্যু ঝুঁকি ৪০ শতাংশ কমবে?
পরবর্তী নিবন্ধ৩০০ ছাত্র-ছাত্রীর চিত্র প্রদর্শনী ২৪ ও ২৫ অক্টোবর