কেন্দ্রের নির্দেশে তৃণমূলকে শক্তিশালী করার উদ্যোগ নগর আওয়ামী লীগের

রেজাউলকে নিয়ে ইউনিটে ইউনিটে যাচ্ছেন মাহতাব-নাছির সুবিধাবাদী হাইব্রিডদের রুখার ঘোষণা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২ অক্টোবর, ২০২০ at ৫:৪৮ পূর্বাহ্ণ

কেন্দ্রের নির্দেশে তৃণমূলকে শক্তিশালী করার উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। এরই অংশ হিসেবে ইউনিটে ইউনিটে ধারাবাহিক সাংগঠনিক কার্যক্রম শুরু হয়েছে। গতকাল ১নং দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডে তিন ইউনিটের কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত হয়। নগর আওয়ামী লীগের সভাপতিসাধারণ সম্পাদকসহ শীর্ষ নেতৃবৃন্দ পাহাড়তলী তিন ইউনিটের সভায় উপস্থিত ছিলেন। একইসাথে প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে ইউনিটের সভায় আসন্ন চসিক নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম.রেজাউল করিম চৌধুরীকেও নিয়ে যাচ্ছেন। নগর আওয়ামী লীগের প্রতিটি ওয়ার্ডে ৩টি ইউনিট রয়েছে। তিন ইউনিটের নেতাকর্মীদের নিয়ে এক সাথে সভা করছে নগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

পাহাড়তলীতে গতকালের সভায় মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী তৃণমূল থেকে দলকে গতিশীল করার উদ্যোগ নেয়া হয়েছে। এই লক্ষ্যে আজ থেকে নগর আওয়ামী লীগ যে সাংগঠনিক কার্যক্রম শুরু করলো তার ধারাবাহিকতা অবশ্যই রক্ষা করতে হবে। তিনি আরো বলেন, দলের মধ্যে এখন অনেক নেতাকর্মীদের ভিড়। তাই যোগ্য, পরীক্ষিত ও ত্যাগীদের খুঁজে বের করতে না পারলে নেতৃত্বের সংকট কখনো দূর হবে না। মনে রাখতে হবেকারো প্রশ্রয়ে আশ্রয়ে কোন সুবিধাভোগী যেন নেতৃত্বে আসতে না পারে। সভায় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ..ম নাছির উদ্দীন বলেছেনকেন্দ্রের নির্দেশনা অনুযায়ী নগর আওয়ামী লীগ সাংগঠনিক কার্যক্রম সচল রেখেছে। আগামীতে চসিক নির্বাচনে মেয়র পদে যাতে দলীয় নৌকা প্রতীকের প্রার্থীর বিজয় সুনিশ্চিত হয় সেজন্য দলের ওয়ার্ড ও থানা পর্যায়ে যে শূন্যপদগুলো বিদ্যমান তা পূরণ করা ছাড়া কমিটি গঠন প্রক্রিয়া এই মুহূর্তে প্রযোজ্য নয়। কারণ, এটা করতে গিয়ে বিভাজন, বিভেদ, কোন্দল সৃষ্টি হতে পারে। কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী সুবিধাবাদী হাইব্রিডদের রুখতে হবে। আমি বার বার বলেছি, এই সকল নেতিবাচক প্রতিযোগিতা অমঙ্গল বয়ে আনবে। আমি স্পষ্টত ঘোষণা করতে চাই, ইউনিট পর্যায়ে দলীয় ও রাজনৈতিক ইস্যুগত কর্মসূচিগুলো পালন করা হোক। তাহলেই একেবারেই তৃণমূল থেকেই কিছু নতুন মুখ বেরিয়ে আসবে এবং তারাই হবে আমাদের শক্তির মূল উৎস।

নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মেয়র প্রার্থী এম. রেজাউল করিম চৌধুরী বলেন, নগর আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। তবে উপরিস্তরে নেতৃত্বের প্রতিযোগিতা আছে। কিন্তু তৃণমূলে নেতাকর্মীদের মধ্যে কোন বিভেদ ও বিরোধ নেই। তারা চান নগর আওয়ামী লীগের সাংগঠনিক ভিত্তি সুদৃঢ় হোক। তাই আশা করিতৃণমূলের নেতাকর্মীরাই চসিক নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বিজয়কে নিশ্চিত করবে।

১নং দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের আওতাধীন এ ইউনিটের সভাপতি রাজীব রক্ষিত, বি ইউনিটের সভাপতি মোহাম্মদ আবু তাহের, সি ইউনিটের সভাপতি মহসিন চৌধুরীর সভাপতিত্বে কার্যকরী কমিটির সভায় বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, কার্যনির্বাহী সদস্য গাজী শফিউল আজম, জাফর আলম চৌধুরী, হাজী বেলাল আহমেদ, থানা আওয়ামী লীগের মঈনুদ্দিন, ওয়ার্ড আওয়ামী লীগের আবদুল মান্নান, ইউনিটের সাধারণ সম্পাদক মো: সাইফুদ্দিন আহমেদ, বি ইউনিটের সাধারণ সম্পাদক মো: এমরান, সি ইউনিটের সাধারণ সম্পাদক মো: জাকের হোসেন প্রমুখ নেতৃবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধ৫ কোটি ৩০ লাখ টাকার স্বর্ণ উদ্ধার উখিয়ায়, আটক তিন
পরবর্তী নিবন্ধচবি শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ