কৃষি জমির টপসয়েল কাটার দায়ে লোহাগাড়ায় জরিমানা

সাতকানিয়া-লোহাগাড়া প্রতিনিধি | মঙ্গলবার , ৩০ জানুয়ারি, ২০২৪ at ১০:১০ অপরাহ্ণ

লোহাগাড়ায় বিভিন্ন এলাকায় জমির টপসয়েল কাটার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় তিনজনকে ২ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (৩০ জানুয়ারি) উপজেলার বড়হাতিয়া, কলাউজান ও চরম্বা এলাকায় ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযান পরিচালনা করা হয়।

এ সময় বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর সংশ্লিষ্ট ধারায় কলাউজান ইউনিয়নের ফোরকান নামে এক যুবককে ৫০ হাজার টাকা, বড়হাতিয়া ইউনিয়নের জঙ্গলী পীর পাড়ায় সাইফুলকে ১ লক্ষ টাকা এবং চরম্বা ইউনিয়নের মাইজবিলা বড়ুয়া পাড়া এলাকায় আবু বক্কর নামে এক যুবককে ৭০ হাজারসহ তিনজনকে সর্বমোট ২ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুুহাম্মদ ইনামুল হাছান এবং উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন লায়েল। অভিযানকালে উপজেলা নির্বাহী অফিস কার্যালয়ের অফিস সহকারি তেজেন্দ্র বাবু, থানা পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুুহাম্মদ ইনামুল হাছান দৈনিক আজাদীকে বলেন, উপজেলার বিভিন্ন এলাকায় অবৈধভাবে মাটির টপসয়েল কেটে মাটি বিক্রি করছে প্রভাবশালীরা। এসব কার্যক্রমের বিরুদ্ধে প্রতিদিন আমাদের অভিযান চলমান রয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পৃথক অভিযান পরিচালনা করে তিনজনকে ২ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে মাদ্রাসা ছাত্রের রহস্যজনক আত্মহত্যা
পরবর্তী নিবন্ধদুর্বৃত্তদের হামলায় চোখ হারানোর শঙ্কায় ছাত্রলীগ নেতা