কৃষকদের মাঝে প্রণোদনার সার বীজসহ নারিকেল চারা বিতরণ

রাউজান প্রতিনিধি | মঙ্গলবার , ২ জুলাই, ২০২৪ at ১১:১৮ পূর্বাহ্ণ

রাউজানের ১ হাজার ৩শ জন প্রান্তিক কৃষককে সরকারের প্রণোদনার আওতায় সার বীজসহ নারিকেল চারা প্রদান করা হয়েছে। গত ৩০ জুন উপজেলা পরিষদ চত্বর থেকে এসব উপকরণ দেয়া হয়। কৃষি বিভাগ থেকে দেয়া এসব কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ভার্চ্যুয়ালি যোগ দিয়ে বক্তব্য রাখেন রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এহেছানুল হায়দর চৌধুরী বাবুল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগজ্যাই মারমা। স্বাগত বক্তব্য রাখেন কৃষি কর্মকর্তা মোহাম্মদ মাসুম কবির। সহকারী কৃষি কর্মকর্তা সনজিব কুমার সুশীলের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প কর্মকর্তা নিয়াজ মোরশেদ। উল্লেখ্য, অনুষ্ঠান থেকে সাত শতজন কৃষক পায় পাঁচটি করে মোট সাড়ে ৩ হাজার নারিকেল চারা। ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত একশত জনসহ মোট ১ হাজার ৪ শ জন কৃষককে দেয়া হয় আমন বীজ, এমওপি ও ডিএপি সার।

বাঁশখালী : বাঁশখালী উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্যোগে ১ হাজার ৩শ জন কৃষকের মাঝে আমন ধানের উফশী বীজ ৫ কেজি, ১০ কেজি ড্যাপ সার, ১০ কেজি এমওপি সার প্রণোদনা হিসেবে বিতরণ করা হয়। এবং ১ হাজার জন

কৃষকের মাঝে নারিকেল গাছে চারা বিতরণ করা হয়। সোমবার সকালে উপজেলা কৃষি অফিস কার্যালয়ে কার্যক্রমের উদ্বোধন এবং বিতরণ অনুষ্ঠান উপজেলা কৃষি অফিসার আবু সালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার জেসমিন আক্তার। কৃষি সমপ্রসারণ অফিসার মো. নুর ইসলামের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সুপন নন্দী, উপজেলা সমবায় কর্মকর্তা গাজী ওমর ফারুক চৌধুরী, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. এনামুল করিম।

পূর্ববর্তী নিবন্ধবৃষ্টিতে ভিজে কোটা বিরোধী আন্দোলনে চবি শিক্ষার্থীরা
পরবর্তী নিবন্ধ‘মোবাইল ও মাদকের প্রতি আসক্তি নিয়ে শিক্ষার্থীদের সচেতন হতে হবে’