কৃত্রিম পা নতুন করে বাঁচার স্বপ্ন দেখাচ্ছে রেজাউলকে

সীতাকুণ্ড প্রতিনিধি | বুধবার , ৬ এপ্রিল, ২০২২ at ৬:৪৯ পূর্বাহ্ণ

২০১০ সালে ২১ অক্টোবর এক সড়ক দুর্ঘটনায় পা হারান রেজাউল করিম। ৮ জনের পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি পঙ্গু হয়ে যাওয়ার ফলে পরিবারে নেমে আসে চরম দুর্দিন। একদিকে চিকিৎসার খরচ, অন্যদিকে পরিবারের ভরণ পোষণের অর্থ যোগাতে চরম কষ্ঠের মধ্যে পড়তে হয় তাকে। তার দুর্দশা দেখে একটি প্রাইভেট ফ্যাক্টরি পঙ্গু হিসেবে চাকরি দিলেও পরে তা আবার বাতিল করে দেয়। এরপর দীর্ঘ ১২ বছর কেটেছে সীমাহীন কষ্টে।
রেজাউল সীতাকুণ্ড উপজেলার ছলিমপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের নুর মোহাম্মদের বাড়ির মৃত হারুন উর রশিদের পুত্র। ২০১০ সালে ২১ অক্টোবর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ছলিমপুর বাইপাস মোড়ে মোটরসাইকেল চালানোর সময় পেছন থেকে একটি ট্রাক ধাক্কা দেয়। পরবর্তীতে মুমূর্ষু অবস্থায় স্থানীয় লোকজন উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসাধীন অবস্থায় তার ডান পা টি কেটে ফেলতে হয়। রেজাউলের কষ্টের কথা শুনে অবশেষে একটি কৃত্রিম পা উপহার দেন সীতাকুণ্ড উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আলম মামুন। গতকাল মঙ্গলবার উপজেলা চেয়ারম্যানের অফিস কক্ষে কৃত্রিম পা টি তুলে দেয়ার সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হোসেন, সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ ও সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী।
এস এম আলম মামুন বলেন, এই পা দিয়ে দুই হাতে দশ কেজি করে ওজন নিয়ে হাঁটতে পারবে সে। নিয়মিত কাজও করতে পারবে। চিকিৎসা বিজ্ঞানের বদৌলতে এই পা তার জীবনে কিছুটা হলেও শান্তি বয়ে আনবে বলে আশা করছি। রেজাউল করিম বলেন, পা টি পেয়ে জীবনে বেঁচে থাকার নতুন আশা দেখছি। চলাফেরায় সুবিধা হচ্ছে। কাজও করতে পারব। এখন কেউ একটি কাজ দিলে পরিবারের ৮ সদস্যের মুখে দুমুঠো খাবার তুলে দিতে পারতাম।

পূর্ববর্তী নিবন্ধচা বোর্ডের ৮৮তম বোর্ড সভা
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় সাত ব্যবসায়ীকে ১৩ হাজার টাকা জরিমানা