কুমিল্লা থেকে নগরে এল, তারপর যা হলো

মায়ের সাথে বাক্‌প্রতিবন্ধী তরুণীর অভিমান

আজাদী প্রতিবেদন | রবিবার , ৮ মে, ২০২২ at ১০:২০ পূর্বাহ্ণ

মায়ের ওপর অভিমান করে কুমিল্লা থেকে নগরীতে এসেছিলেন বাক্‌প্রতিবন্ধী এক তরুণী। এসেই বখাটেদের কবলে পড়ে গণধর্ষণের শিকার হন তিনি। গতকাল শনিবার দুপুরে নগরীর আকবর শাহ থানার মীর আউলিয়া শাহ মাজার এলাকা থেকে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছেন পুলিশ।

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহির হোসেন আজাদীকে জানান, তরুণীর বয়স আনুমানিক ২২ বছর। দুপুরের দিকে অজ্ঞাত এক তরুণী অজ্ঞান অবস্থায় পড়ে আছে খবর পেয়ে পুলিশ মীর আউলিয়া শাহ মাজার এলাকা থেকে তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে ভর্তির পর জ্ঞান ফিরলে পুলিশ তার কাছ থেকে ঘটনা জানতে পারে।

ওসি বলেন, তরুণীর বক্তব্য অনুযায়ী, তিনি কুমিল্লার দেবিদ্বারের বাড়ি থেকে মায়ের সঙ্গে রাগ করে নগরীর আকবর শাহ থানা এলাকায় আসেন। মীর আউলিয়া মাজারের সামনে বসেছিলেন। এ সময় ২/৩ জন যুবকের সঙ্গে তার পরিচয় হয়। এক যুবক তাকে বাসায় মায়ের কাছে নেয়ার কথা বললে তরুণী রাজি হন। পরে তাকে মাজারের পাশে পাহাড়ে একটি নির্জন স্থানে নেয়া হয়।

সেখানে বখাটে প্রকৃতির ওই তিন যুবক তাকে মারধর করে। এরপর শারীরিক নির্যাতন শুরু করলে তরুণী জ্ঞান হারান। জ্ঞান ফেরার পরও তাকে ভীতসন্ত্রস্ত ও কাহিল দেখা যাচ্ছে। ঘটনার পারিপার্শ্বিকতায় তাকে একের অধিক ব্যক্তি ধর্ষণ করেছে বলে আমাদের মনে হচ্ছে। অভিযুক্ত যুবকদের নাম-ঠিকানা সংগ্রহ করে গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধরেলমন্ত্রীর সাময়িক পদত্যাগ চায় টিআইবি
পরবর্তী নিবন্ধচার তলা থেকে পড়ে এক ব্যক্তির মৃত্যু