কুমিল্লাকে আইপিএলের চেন্নাই মনে হচ্ছে প্লেসিসের

স্পোর্টস ডেস্ক | শনিবার , ২২ জানুয়ারি, ২০২২ at ৭:১৬ পূর্বাহ্ণ

উপমহাদেশে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার অভিজ্ঞতা আগেই হয়েছে দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ফাফ ডুপ্লেসিসের। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ক্রিকেটে নিয়মিত মুখ তিনি। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে এবারই এলেন প্রথমবারের মতো। এবারের বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জার্সিতে খেলবেন ডু প্লেসিস। বিপিএলে খেলতে এসে কুমিল্লার সঙ্গে আইপিএলের চেন্নাই সুপার কিংসের সাদৃশ্য খুঁজে পেয়েছেন এ প্রোটিয়াস তারকা। মূলতঃ মিল খুঁজে পাওয়ার কারণেই কুমিল্লার হয়ে খেলার সিদ্ধান্ত নিতে সমস্যা হয়নি ডু প্লেসিসের।
আজ শনিবার আসরের দ্বিতীয় দিন সিলেট সানরাইজার্সের মুখোমুখি হবে ডু প্লেসিসের কুমিল্লা। এই ম্যাচের আগে গতকাল শুক্রবার শেষবারের মতো প্রস্তুতি সেরেছে কুমিল্লার ভিক্টোরিয়ানরা। অনুশীলন শেষে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন ডু প্লেসিস জানিয়েছেন বিপিএল সম্পর্কে নিজের মনোভাবের কথা। এ সময় আইপিএলের প্রসঙ্গ এলে ডু প্লেসিস বলেন, ‘চেন্নাই এবং কুমিল্লা এই দুই দলের মধ্যে সাদৃশ্য দেখেছি। যেমন দুই দলই চ্যাম্পিয়ন এবং নিজ নিজ টুর্নামেন্টে খুব ভালো করেছে। তাই আমার জন্য সিদ্ধান্ত নেয়াটাও সহজ ছিল। আর দুই দলের মধ্যে অন্য সাদৃশ্য খোঁজাটা আমার জন্য এখনও নতুন। কারণ আমি মাত্রই এসেছি। এমনিতে দলটা খুব রিলাঙ।’
বিপিএলে ভালো অভিজ্ঞতা পাওয়ার আশা জানিয়ে তিনি বলেন, ‘বিপিএল অভিজ্ঞতা অবশ্যই ভালো হবে। খেলোয়াড় হিসেবে সব কন্ডিশনেই আপনাকে খেলতে হবে। এতে করে আপনি আরও ভালো খেলোয়াড় হতে পারবেন। যদিও আমি বিশ্বের অন্যান্য জায়গায় খেলেছি। এখানে এসে আমাকে কিন্তু অন্য স্কিল কাজে লাগাতে হচ্ছে। ব্যাটাসম্যান হিসেবে এখানে অভিজ্ঞতা অর্জন করা আমি সত্যিই পছন্দ করি।

পূর্ববর্তী নিবন্ধকালারপোল ক্রীড়া সংস্থা ও চন্দনাইশ ফুটবল একাদশ জয়ী
পরবর্তী নিবন্ধটি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান গ্রুপে বাংলাদেশ