‘কুণ্ডেশ্বরী আমাদের আবেগ ও অনুপ্রেরণার জায়গা’

কুণ্ডেশ্বরী বালিকা মহাবিদ্যালয়ে স্বাস্থ্যসেবা ক্যাম্পে লায়ন গভর্নর মহিউদ্দিন

আজাদী প্রতিবেদন | সোমবার , ৯ অক্টোবর, ২০২৩ at ৬:৩২ পূর্বাহ্ণ

রাউজানের কুণ্ডেশ্বরী বালিকা মহাবিদ্যালয়ে লায়ন্স ক্লাব অব চিটাগাংয়ের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩১৫বি৪ এর গভর্নর লায়ন এমডিএম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, শান্তি ও সমৃদ্ধির অন্বেষায় কাজ করে যেতে শিক্ষার কোনো বিকল্প নেই। আজকের শিক্ষিত ছেলেমেয়েরা আগামীর ভবিষ্যৎ। তাই শিক্ষার প্রতি আমাদের জোর দিতে হবে। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের জন্য এমন একটা হেলথ ক্যাম্প আয়োজনের জন্য তিনি লায়ন্স ক্লাব অব চিটাগংকে ধন্যবাদ জানান। কুণ্ডেশ্বরী আমাদের আবেগ ও অনুপ্রেরণার জায়গা বলে মন্তব্য করে লায়ন গভর্নর এমডিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, এমন একটি স্থানে অনন্য এই আয়োজনে অনেকেই উপকৃত হবেন।

লিও ক্লাব অব চিটাগং এবং লিও ক্লাব অব চিটাগং এরিস্টোক্রেসি ক্যামব্রিয়ানের ব্যবস্থাপনায় অক্টোবর সেবা মাস উপলক্ষে দিনব্যাপী এই স্বাস্থ্যসেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শ্রী কুণ্ডেশ্বরী ঔষধালয় লিমিটেডের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ১ম ভাইস জেলা গভর্নর লায়ন কোহিনুর কামাল। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক, দৈনিক আজাদী সম্পাদক, প্রাক্তন জেলা গভর্নর ও পিডিজি ফোরামের চেয়ারম্যান লায়ন এম এ মালেক, প্রাক্তন জেলা গভর্নর ও চিটাগং লায়ন্স ফাউন্ডেশনের ভাইসচেয়ারম্যান কামরুন মালেক, কেবিনেট সেক্রেটারি আবু বক্কর সিদ্দিকী, কেবিনেট ট্রেজারার ইমতিয়াজ আলম, জিইটি ডিস্ট্রিক্ট কোঅর্ডিনেটর নিশাত ইমরান।

লায়ন্স ক্লাব অব চিটাগংয়ের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বাবুল কান্তি লালার সভাপতিত্বে ও প্রাক্তন ক্লাব প্রেসিডেন্ট ও রিজিয়ন চেয়ারপার্সন ডা. মেসবাহ উদ্দিন তুহিনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শ্রী কুণ্ডেশ্বরী ঔষধালয় লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও রিজিয়ন চেয়ারপার্সন হেডকোয়ার্টার্স রাজিব সিনহা, কুন্ডেশ্বরী বালিকা মহাবিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও লায়ন্স ক্লাব অব চিটাগংয়ের ট্রেজারার বাসুদেব সিনহা, স্বাস্থ্যসেবা ক্যাম্পে অংশগ্রহণ করেন সিনিয়র গভর্নর এডভাইজার সিলভাস্টার বার্নাডেট, মোহাম্মদ জাহাঙ্গীর মিয়া, প্রাক্তন কেবিনেট ট্রেজারার ও রিজিয়ন চেয়ারপার্সন হেডকোয়ার্টার্স তপন কান্তি দত্ত, জোন চেয়ারপার্সন ১ অঞ্জন শেখর দাশ, আবদুর রব শাহীন, ডিস্ট্রিক্ট সেক্রেটারি হানিফা নাজিব হেনা, ডিস্ট্রিক্ট অবজারভার ফজলুর রহমান, ক্লাবের জয়েন্ট সেক্রেটারি ও ডিস্ট্রিক্ট অবজারভার মোহাম্মদ আইয়ুব, বোর্ড অব ডিরেক্টর সদস্য অনুপম মজুমদার, ফেরদৌস খান, শিহাব মালেক, নসুহা সাদাফ মালেক, কস্তুরি সিনহা, ডা. জুলি, নাসিমা আকতার, সুবর্ণা চৌধুরী, অজিতেশ বড়ুয়া চৌধুরী, সুচরিত চৌধুরী, মোহাম্মদ সেলিম উদ্দিন, লায়ন্স ক্লাব অব চিটাগংয়ের নবাগত সদস্য বিশ্বজিৎ বড়ুয়া ও কাঞ্চন বড়ুয়া, লিও জেলা সভাপতি লিও আতিক শাহরিয়ার সাদিফ, জেলা সহসভাপতি লিও ইসমাইল বিন আজিজ আলভি, জেলা সচিব লিও মো. শওকত হোসেন, লিও ক্লাব অব চিটাগংয়ের প্রেসিডেন্ট লিও শেখ মুনতাসির মামুন, লিও ক্লাব অব চিটাগং এরিস্টোক্রেসি কেমব্রিয়ানের প্রেসিডেন্ট লিও ইমদাদুল ইসলাম সৌরভ, আইপিপি ও জোন ডিরেক্টর লিও অদিতি বড়ুয়া, লিও মো. মাহফুজুর রহমান, লিও বাঁধন ঘোষ, লিও মাহমুদুন নবী, লিও তাসলিমা আক্তার রামিসা, লিও ইমরুল কায়েস অপু, লিও এমরান খান মেহেদী, লিও মেহরাজ আল মাহমুদ সাকিব, লিও মো. জাহেদ, লিও তাসফিয়া তাসনিম, লিও মাজহারুল ইসলাম, লিও মারিয়া দিলশাদ, লিও উম্মে হাবিবা, লিও ইনতিশার রহমান, লিও সানজানা ই তাহিয়া, লিও পুজা ধর, লিও জয় বড়ুয়া, লিও মশিউর ইসলাম রাজু, লিও মো. মাহবুব হোসেন, লিও মো. মূসা কলিমুল্লাহ, লিও তোহ্‌ফা ই জান্নাতসহ লায়ন ও লিও নেতৃবৃন্দ।

বিশেষ অতিথির বক্তব্যে প্রথম ভাইস জেলা গভর্নর কোহিনুর কামাল বলেন, শিক্ষার্থীদের জন্য আয়োজিত এই স্বাস্থ্যসেবা ক্যাম্প আসলেই একটি প্রশংসনীয় উদ্যোগ। স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে, শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করতে হবে।

পিডিজি ফোরামের চেয়ারম্যান এম এ মালেক বলেন, জ্ঞান অর্জনের মাধ্যমে আমাদের নিজেদের উন্নত করতে হবে। সকলকে বই পড়তে উদ্বুদ্ধ করা, বই উপহার দেওয়ার মাধ্যমে উৎসাহ প্রদান করতে হবে।

প্রাক্তন লায়ন্স জেলা গভর্নর কামরুন মালেক বলেন, কুণ্ডেশ্বরীর সাথে আমাদের সম্পর্ক পারিবারিক ও আত্মিক। তিনি বলেন, জাতি গড়ার কারিগর হচ্ছে শিক্ষার্থীরা। তাই সকলকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। আমাদের লিওরা সর্বদা সকল কাজে এগিয়ে আসে।

পূর্ববর্তী নিবন্ধসিইসির কাছ থেকে প্রত্যাশার কোনো কারণ নেই: খসরু
পরবর্তী নিবন্ধবিচার বিভাগকে রাজনীতিকরণ না করার আহ্বান প্রধান বিচারপতির