কিস্তির টাকা পরিশোধ না করায় মায়ের বকা, অভিমানে ছেলের আত্মহত্যা

রাউজান প্রতিনিধি | শুক্রবার , ২০ অক্টোবর, ২০২৩ at ৪:৪৬ পূর্বাহ্ণ

এনজিও থেকে ঋণ নিয়েছিলেন মা শিল্পী মহাজন। ছেলে সঞ্জয় মহাজন গৌবিন্দ (২০) বাহানা ধরেছিল ওই টাকা থেকে তাকে মোবাইল কিনে দিতে হবে। মাকে আশ্বস্ত করেছিল কিস্তির টাকা সে পরিশোধ করবে। ছেলের আবদার রক্ষায় টাকা দিয়েছিলেন মা। প্রথম কিস্তি পরিশোধ করা হলেও ছেলে দ্বিতীয় কিস্তির টাকা দিতে গড়িমসি করায় বকাঝকা করে মা চলে যান রাঙামাটিতে এক আত্মীয়ের বাসায়। সেখান থেকে গতকাল বৃহস্পতিবার (১৮ অক্টোবর) মা খবর পান গৌবিন্দ ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে।

এই ঘটনাটি ঘটেছে রাউজান উপজেলার হলদিয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের দইল্যা টিলা আশ্রয়ণ প্রকল্পে। গৌবিন্দরা থাকত ওই আশ্রয়ণ প্রকল্পের ৩৭ নম্বর ঘরে। প্রকল্পের বাসিন্দারা বলেছেন, আশ্রয়ণ প্রকল্পের এক নারী ৩৭ নম্বর ঘরে জানালা দিয়ে গৌবিন্দের ঝুলন্ত দেহ দেখে সকলকে ঘটনা জানান। পরে স্থানীয়রা মেম্বারকে ঘটনা জানালে তিনি পুলিশে খবর দেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, লাশ থেকে সামান্য দুর্গন্ধ বের হচ্ছিল। ধারণা করা হয় বুধবার কোনো এক সময় গৌবিন্দ ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে। স্থানীয় সূত্র জানায়, গৌবিন্দ স্থানীয় আমিরহাটে একটি গ্রিল কারখানায় কাজ করত। সে ইউনিয়নের গণিপাড়া এলাকার বাসিন্দা তপন মহাজনের ছেলে। সূত্র মতে আশ্রয়ণ প্রকল্পে যে ঘরে গৌবিন্দরা থাকত সেই ঘর হারাধন মহাজন নামে এক ব্যক্তির নামে বরাদ্দ। গৌবিন্দের বোন পুষ্পিতা মহাজন বিলাপ করতে করতে বলেছিলেন তার মা রাঙামাটি গিয়েছিলেন দুদিন আগে। ফোনে গৌবিন্দের সাথে কথা বলেছেন বুধবার। খবর পেয়ে রাঙামাটি থেকে ছুটে আসা গৌবিন্দের বাবা রতন মহাজন বলেন, গৌবিন্দের সাথে স্থানীয় এক ছেলের ঝামেলা ছিল। তবে এই নিয়ে তিনি বিস্তারিত কিছু জানাতে চাননি। জানতে চাইলে চিকদাইর পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) আবদুল কাদের বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি আত্মহত্যা। রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুন বলেন, যেই কক্ষে আত্মহত্যার ঘটনা ঘটেছে সেই ঘরে ভিতর থেকে চিটকিনি আটকানো ছিল। পুলিশ চিটকিনি ভেঙে লাশ উদ্ধার করেছে। পরে লাশ ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে। থানায় ইউডি মামলা নথিভুক্ত করা হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য শামসুল আলম বলেন, আমি খবর পেয়ে থানায় জানালে পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে।

পূর্ববর্তী নিবন্ধকৌতুক কণিকা
পরবর্তী নিবন্ধবহিষ্কৃত ছাত্রলীগ নেতারা মানবিক ক্ষমায় পার