কিশোর গ্যাং লিডার নিশান ও তার সহযোগী রিমান্ডে

চিকিৎসক কুরবান আলী হত্যা

আজাদী প্রতিবেদন | সোমবার , ১ জুলাই, ২০২৪ at ৬:১৫ পূর্বাহ্ণ

নগরীর আকবরশাহ থানাধীন ফিরোজশাহ কলোনি এলাকায় কিশোর গ্যাং সদস্যদের পিটুনিতে দাঁতের চিকিৎসক কুরবান আলী নিহতের মামলায় কিশোর গ্যাং লিডার গোলাম রসুল নিশান ও তার সহযোগী আরিফুল্লাহ রাজুকে রিমান্ডে পর্াঠিয়েছে আদালত। এর মধ্যে নিশানের তিনদিন ও রাজুর দুই দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। গতকাল চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রুমানা আক্তার শুনানি শেষে এ দুজনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে পুলিশের পক্ষ থেকে তাদের পাঁচদিন করে রিমান্ড চেয়ে আবেদন করা হয়। বাদীর আইনজীবী রাসেল সরকার আজাদীকে এ তথ্য নিশ্চিত করেন।

আদালতসূত্র জানায়, গত ২৭ জুন উচ্চ আদালতের নির্দেশে নিশান ও রাজু মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন চেয়ে আবেদন করলে বিচারক জেবুন্নেছা তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালতসূত্র আরো জানায়, গত ৫ এপ্রিল আকবরশাহ থানাধীন ফিরোজশাহ কলোনির ইদগাঁও মাঠ সংলগ্ন এলাকায় দাঁতের চিকিৎসক কুরবান আলীর ছেলে মাদ্রাসা পড়ুয়া আলী রেজাকে মারধর করেন কিশোর গ্যাং সদস্যরা। তাকে বাঁচাতে ছুটে আসেন কুরবান আলী। একপর্যায়ে কুরবান আলীকেও পিটিয়ে গুরুতর আহত করা হয়। ১০ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে তিনি মারা যান। এ ঘটনায় ১২ জনের নাম উল্লেখ করে আকবর শাহ থানায় আলী রেজা একটি মামলা করেন।

পূর্ববর্তী নিবন্ধবিশ্ববিদ্যালয় শিক্ষকদের কর্মবিরতি পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী
পরবর্তী নিবন্ধগণপূর্ত ঠিকাদার সমিতির অফিসে হামলা, ভাঙচুর