‘কিশোর গ্যাং’ এর সেই দুই সদস্য আবার গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | সোমবার , ১২ অক্টোবর, ২০২০ at ৪:৪৩ পূর্বাহ্ণ

২০১৮ সালের ১৭ জানুয়ারি নগরীর জামালখান এলাকায় কলেজিয়েট স্কুলের মেধাবী ছাত্র আদনান খুনের ঘটনা আমাদের চোখের সামনে এখনো জ্বলজ্বল করছে। ঘটনার পর পুলিশী তৎপরতায় আসামিরাও একে একে ধরা পড়ে। ধরা পড়ে সেই খুনিদের আলোচিত বড়ভাই রউফও। নগরীতে কিশোর গ্যাংয়ের অস্তিত প্রথম ধরা পড়ে আদনান খুনের ঘটনার পর। ওই ঘটনার পর সাঈদ ও আরমানসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছিল পুলিশ। তখন সাঈদ ইসলামিয়া কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের এবং আরমান চকবাজারের হলি ফ্লাওয়ার স্কুল থেকে এসএসসি পরীক্ষার্থী ছিল। এরপর কিশোর গ্যাংয়ের আড্ডাস্থল চিহ্ণিত করা হয়। অভিযান চালানো হয় সেসব স্থানে। করা হয় থানা ভিত্তিক কিশোর সন্ত্রাসীদের তালিকা। একসময় সবকিছুই থেমে যায়। আসামিরাও জামিনে বের হয়ে যায়। সম্প্রতি এমনই ঘটনা ঘটেছে। আদনান খুনের সাথে জড়িতরা জামিনে বের হয়ে পুনরায় জড়িয়ে পড়েছে ছিনতাই চাঁদাবাজিসহ নানা অপরাধে। আগে তাদের আড্ডাস্থল ছিল গণিবেকারির মোড়। এখন তারা আড্ডা দেয় সেন্ট মেরিস স্কুলের পাশে। ছিনতাইয়ের একটি ঘটনায় সম্পৃক্ততা পেয়ে নগরীতে ‘কিশোর গ্যাং’ অপরাধে জড়িত দুই তরুণকে গ্রেপ্তারের পর নগর গোয়েন্দা পুলিশ (ডিবি) বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে।
সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, আড়াই বছর আগে এক স্কুলছাত্রকে খুনে জড়িত ছিল তখনকার কিশোর বয়সী এই দুজন। গ্রেপ্তার হয়ে জেল-সংশোধনাগার ঘুরে এসেও তারা এখনও বের হতে পারেনি সেই অপরাধ জগৎ থেকে। গত শনিবার ১০ অক্টোবর রাতে চকবাজার থানার গণি বেকারির মোড় থেকে কিশোর গ্যাংয়ের দুই সদস্য সেই সাঈদ ও আরমানকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছেন নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (ডিবি-দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ। দুজনের বাসা নগরীর চকবাজার থানার চন্দনপুরা এলাকায়।
অভিযানে নেতৃত্ব দেয়া নগর গোয়েন্দা পুলিশের দক্ষিণ জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) শাহ মো. আব্দুর রউফ আজাদীকে বলেন, জামালখানে সেন্টমেরিস স্কুলের কাছে কথিত মামার দোকানের সামনে বসে তারা আড্ডা দেয়। কথায়-কথায় মারামারি করে। মাদক সেবন করে। চুরি-ছিনতাইয়েরও অভিযোগ আছে। খুলশী এলাকায় একটি ছিনতাইয়ের ঘটনায় তাদের সম্পৃক্ততার প্রাথমিক তথ্য পেয়ে তাদের গ্রেপ্তার করা হয়। চকবাজার ও কোতোয়ালী থানা মিলে সাঈদের বিরুদ্ধে তিনটি ও আরমানের বিরুদ্ধে দুইটি মামলা রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবৈদ্যুতিক খুঁটিতে নিয়ন্ত্রণ হারা বাসের ধাক্কা, নিহত ৩
পরবর্তী নিবন্ধচাম্বলে পাহাড় কাটা বন্ধে পরিবেশের অভিযানে বাধা