কিচেনে খোলা ডাস্টবিন স্যুপে তেলাপোকা

আজাদী প্রতিবেদন | শনিবার , ১৭ অক্টোবর, ২০২০ at ৫:১৪ পূর্বাহ্ণ

স্যুপে তেলাপোকা পাওয়ায় নগরীর ওয়াসার মোড়ে একটি রেস্টুরেন্টকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। গতকাল শুক্রবার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয় বাজার তদারকির অভিযানকালে জুক রেস্টুরেন্টকে এই জরিমানা করে। অভিযান সূত্রে জানা যায়, ওই রেস্টুরেন্টের সরবরাহ করা স্যুপে তেলাপোকা, কিচেনে খোলা ডাস্টবিন, ফ্রিজে কাঁচা ও ম্যারিনেট করা মাছ-মাংস একসঙ্গে রাখায় এই জরিমানা করা হয়েছে।
এপিবিএন-৯ এর সহায়তায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান। কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব), চট্টগ্রামের সভাপতি এসএম নাজের হোসাইন মনিটরিং টিমকে সহযোগিতা করেন।
এ বিষয়ে মুহাম্মদ হাসানুজ্জামান জানান, বাকলিয়া, চান্দগাঁও ও পাঁচলাইশ থানায় তদারকিমূলক কার্যক্রমে ৫ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় ৫৭ হাজার টাকা প্রশাসনিক জরিমানা করা হয়েছে। এর মধ্যে বাকলিয়া থানার মধ্যম চাক্তাই, চান্দগাঁও থানার কাপ্তাই রাস্তার মোড় বাজারে আলু, পেঁয়াজসহ নিত্যপণ্যের পাইকারি ও খুচরা বিক্রেতাদের মূল্য তালিকা এবং পণ্য কেনার রশিদ পর্যবেক্ষণ করা হয়। এর মধ্যে মধ্যম চাক্তাইয়ের আলুর পাইকারি বাজার পরিদর্শনকালে পাইকারদের সরকার নির্ধারিত দামে আলু বিক্রি করতে অনুরোধ জানানো হয়। এ সময় বাবু অ্যান্ড সন্সকে হালনাগাদ মূল্য তালিকা প্রদর্শন না করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। চান্দগাঁও থানার মোহরা বাজারে (কাপ্তাই রাস্তার মোড়) মূল্য তালিকা প্রদর্শন না করায় বিসমিল্লাহ্‌ বাণিজ্যালয়কে ৫ হাজার টাকা, নূরে মদিনা স্টোরকে ৫ হাজার টাকা ও আলমের দোকানকে ২ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলী রক্ষায় উদ্যোগ নিতে হবে বন্দরকেই
পরবর্তী নিবন্ধসৌদিগামী পোশাকের চালানে ৩৯ হাজার ইয়াবা