কাস্টমস এবার ৭ গোল হজম করলো বন্দরের কাছ থেকে

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ২০ অক্টোবর, ২০২৩ at ৬:০৩ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ফুটবল লিগে এক সময়ের চ্যাম্পিয়ন দল কাস্টমস স্পোর্টস ক্লাবের বড়ো দুর্দিন যাচ্ছে। গতকাল বৃহস্পতিবার দুই অফিস দলের খেলায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতি ৭০ গোলের বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়েছে কাস্টমস স্পোর্টস ক্লাবকে। এর আগে তারা লিগ শিরোপা প্রত্যাশি প্রিমিয়ার ফুটবল লিগে নবাগত কিষোয়ান স্পোর্টস ক্লাবের কাছেও ৭ গোল হজম করেছিল। এ পর্যন্ত সাত খেলায় তারা মোট ২১ গোল হজম করেছে। বিপরীতে কোন গোল দিতে পারেনি কোন দলকে। ৭ খেলা শেষে তাদের ঝুলিতে জমা হয়েছে মাত্র ১টি পয়েন্ট। ঐতিহ্যবাহী মোহামেডান ব্লুজের সাথে দারুণ ফাইটে খেলা ড্র করে তারা ঐ পয়েন্টটি পেয়েছিল। বাকি সব খেলায় তারা পরাজিত হয়েছে। জানা গেছে একসময়ের এই লিগ চ্যাম্পিয়ন দলটিকে এবারের প্রিমিয়ার লিগে খেলানোর তেমন কোন আগ্রহই ছিল না কাস্টমস কর্তৃপক্ষের। পরিস্থিতি লক্ষ্য করে অনেকটা দায় এড়ানোর মতো করেই দলটিকে এবার জোড়া তালি দিয়ে মাঠে নামানো হয়েছে। আর জোড়া তালির দল মাঠে নেমে কেমন পারফর্ম করে তা তাদের খেলাতেই প্রমাণ হয়েছে। অথচ অভিজ্ঞ মহলের মতে কাস্টমস কর্তৃপক্ষের অর্থের সমস্যা থাকার কথা নয়। তারপরও দলটি খেলাধুলা থেকে যেন মুখ ফিরিয়ে নিয়েছে। সুযোগ থাকা সত্ত্বেও দলটির কর্তৃপক্ষ ক্রীড়াবান্ধব ভূমিকা রাখতে ব্যর্থ হচ্ছেন। দলের কোচ মহসিন আলী বাদশা জানান কাস্টমস কর্তৃপক্ষ বন্দর দলের বিপক্ষে ম্যাচটিতে ওয়াকওভারই দিতে বলেছিলেন। কিন্তু দলটিকে টিকিয়ে রাখতে বাইরের খেলোয়াড় ছেড়ে লোকাল খেলোয়াড়দের দিয়েই দল গঠন করে মাঠে নেমেছি আমরা। খেলোয়াড়দের খরচ চালাতে পুরো অর্থও পাওয়া যায়নি তাদের কাছ থেকে। লিগে কাস্টমস স্পোর্টস ক্লাবের আরো দুটি খেলা বাকি আছে। এম এ আজিজ স্টেডিয়ামে গতকালের এ খেলায় বিজয়ী বন্দর দলের হাবিবউল্লাহ একাই তিন গোল করে হ্যাটট্রিক করেন। এটি এবারের লিগের ৪র্থ হ্যাট্রিক। এছাড়া পাভেল ২টি এবং আলআমিন ও আরিফ ১টি করে গোল করেন। এ জয়ে ৭ খেলা শেষে বন্দরের ঝুলিতে ৮ পয়েন্ট জমা হয়েছে।

গতকাল খেলার শুরু থেকে প্রাধান্য বিস্তার করে খেলে প্রথমার্ধেই তিন গোলের ব্যবধানে এগিয়ে যায় বন্দর দল। খেলার ২২ ও ২৬ মিনিটে পরপর দুই গোল করে হাবিবউল্লাহ দলকে ২০ গোলে এগিয়ে রাখেন। প্রথমার্ধের ইনজুরি সময়ে দলের আরিফ ব্যবধান ৩০ করেন।

দ্বিতীয়ার্ধের ১৩ মিনিটে বক্সে ফাঁকায় পেয়ে বন্দর ক্রীড়া সমিতির আলআমিন বল জালে জড়ান ()। অব্যাহত আক্রমণে থাকা বন্দর দলের পাভেল খেলার ২১ ও ২৪ মিনিটে পাভেল আরো দুটি গোল করলে ব্যবধান হয়ে উঠে ৬০। দুই মিনিট পর হাবিবউল্লাহ নিজের হ্যাট্রিক পূর্ণ করেন ()। গতকালের খেলায় ম্যাচ সেরা হন বন্দর দলের খেলোয়াড় হাবিবউল্লাহ। তার হাতে পুরস্কার তুলে দেন সিজেকেএস কাউন্সিলর চন্দন ধর। আজ বিকেল ৩টায় প্রিমিয়ার লিগে ঐতিহ্যবাহী মোহামেডান ব্লুজ খেলবে শিরোপা প্রত্যাশি কিষোয়ান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে। খেলাটি এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধদুদুটি মাইলফলকে মুশফিকুর রহিম
পরবর্তী নিবন্ধনতুন আলোর দিচ্ছে আভা নদীর তলদেশ