কালুরঘাট ফেরিতে জনপ্রতি ভাড়া ৫ টাকা আদায়, পারাপারকারীদের মাঝে ক্ষোভ

বোয়ালখালী প্রতিনিধি | শনিবার , ২৯ জুন, ২০২৪ at ১১:৩৭ পূর্বাহ্ণ

কর্ণফুলী নদীর কালুরঘাট ফেরিতে মানুষ পারাপারে জনপ্রতি ৫ টাকা করে নেয়ার অভিযোগ উঠেছে। এতে পারাপারকারীদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ নিয়ে সমালোচনার ঝড় তুলেছেন।

কেউ কেউ বলছেন (২৮ জুন) শুক্রবার দিবাগত রাত ১২ টার পর থেকে ৫ টাকা করে নিতে শুরু করেছে আবার কেউ কেউ বলছেন শনিবার (২৯ জুন) সকাল থেকে নিচ্ছে।

স্থানীয় আবু তাহের খান বলেন, এমন ঘটনার সূচনা হয়েছে সকাল থেকে। আগে ফেরি করে মানুষ বিনামূল্যে যাতায়াত করত। এখন ৫ টাকা করে জনপ্রতি নিচ্ছে। অনেকে আছে এখানে দিনমজুর তারা যাতায়াতে দশ টাকা খরচ হবে। মাস শেষে ৩০০ টাকা তাদের জন্য অনেক কিছু।

ফেরি কর্তৃপক্ষ জুলুম শুরু করে দিয়েছে। আবার অনেক স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্র ছাত্রীরাও পারাপার হতে দেখা যায়। তারা দৈনিক ১০ টাকা দিয়ে কিভাবে পার হবে।

মো. জানে আলম তুহিন বলেন, আগে এমন নিয়ম চালু ছিলনা। নৌকা না চলাতে তারা ৫ টাকা করে জনপ্রতি নিচ্ছে। এ থেকে বুঝা যায় তারা নৌকা থেকে চাঁদা নিতো। কাজলের মৃত্যুর নৌকা বন্ধ হয়ে যাওয়ায় নৌকা থেকে সে চাঁদা না পেয়ে এখন সেটি মানুষের ঘাড়ে এসে পড়েছে।

ফেরি দিয়ে হাজার হাজার মানুষ যাতায়াত করে। শুরু থেকে এ নিয়ম চালু হল না, নৌকা বন্ধ হওয়ার পর কেন চালু হল ফেরি কর্তৃপক্ষের প্রতি আমার প্রশ্ন।

এ বিষয়ে জানতে ফেরির ইজারাদারদের মুঠোফোনে কল দিলে তারা রিছিভ না করায় তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

সড়ক ও জনপথ বিভাগের চট্টগ্রাম অঞ্চলের নির্বাহী প্রকৌশলী মোছলেহ বলেন, মানুষ থেকে টাকা নেয়ার কোন নিয়ম নেই। এ বিষয়ে আমাকে কেউ জানায়নি। আপনার (প্রতিবেদক) থেকে শুনলাম। ঘটনার সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধইপিজেডে আবাসিক হোটেলে অভিযান, আটক ১০ নারী-পুরুষ
পরবর্তী নিবন্ধরাউজানে দুই নারী-পুরুষের লাশ উদ্ধার