কালারপোল সেতু মার্চে উন্মুক্ত হচ্ছে

পরিদর্শনকালে হুইপ সামশুল হক

পটিয়া প্রতিনিধি | রবিবার , ১৬ জানুয়ারি, ২০২২ at ১০:৩০ পূর্বাহ্ণ

বহুল প্রতীক্ষিত পটিয়া কালারপোল সেতু চলতি বছরের মার্চেই যান চলাচলের উন্মুক্ত করে দেয়া হচ্ছে। শিকলবাহা খালের ওপর নির্মাণাধীন কালারপোল সেতুর চলমান উন্নয়ন কাজ পরিদর্শনকালে হুইপ সামশুল হক চৌধুরী এমপি এ কথা বলেন। তিনি বলেন, চলতি বছরের মার্চ মাসেই নির্মাণাধীন কালারপোল সেতুর কাজ শেষ হবে। কাজ শেষ হলেই যান চলাচলের জন্য সেতুটি উন্মুক্ত করে দেওয়া হবে। পটিয়া-কর্ণফুলী সংযোগ সেতু কালারপোল চালু হলে ধলঘাট, কেলিশহর, হাবিলাসদ্বীপ, কোলাগাঁও, কুসুমপুরা ইউনিয়ন ও পার্শ্ববর্তী বোয়ালখালী উপজেলার মানুষের নগরে যাতায়াত ব্যবস্থা অনেক সহজ হবে। পাশাপাশি এসব এলাকার মানুষের জন্য যাতায়াত খরচ কমার পাশাপাশি ৪-৭ কি. মি. দূরত্বও কমে আসবে। তিনি গত বৃহস্পতিবার বিকেলে সেতুর চলমান কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা জানান।
সড়ক ও জনপথ বিভাগের (দোহাজারী) নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ জানান, ২৭ কোটি টাকা ব্যয়ে কালারপোল সেতুর কাজ চলমান রয়েছে। প্রকল্পের মেয়াদ চলতি বছরের জুন পর্যন্ত হলেও, চলতি বছরের মার্চ মাসেই কাজ শেষ হবে আশা করি। পরবর্তীতে সেতুটি যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে। ২০১৭ সাল থেকে এ সেতুর নির্মাণ কাজ শুরু হয়।
এসময় উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) রাজীব হোসেন, দোহাজারী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ, পটিয়া উপজেলা আ.লীগের সভাপতি আ ক ম সামশুজ্জামান চৌধুরী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান দেবব্রত দাশ, হুইপের সহকারী একান্ত সচিব হাবিবুল হক চৌধুরী, সাবেক চেয়ারম্যান সামশুল ইসলাম, কোলাগাঁও ইউপির নব নির্বাচিত চেয়ারম্যান মাহবুবুল হক চৌধুরী, জিরি ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম খান টিপু, ইউনিয়ন আ.লীগের সভাপতি আবু জাফর, সাধারণ সম্পাদক বদিউল আলম তুষার, ওসমান গনি, মো. রবিউল আলী, বুলবুল হোসেন, শাহ জামির প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধকরোনা থেকে বাঁচতে হলে স্বাস্থ্যবিধি মানতে হবে : সুজন
পরবর্তী নিবন্ধ৩০০ পর্বে ‘বউ শাশুড়ি’