কারামুক্ত হলেন বিএনপি নেতা লেয়াকত

মোটরসাইকেল শোভাযাত্রা নিয়ে ফিরেন বাঁশখালী

বাঁশখালী প্রতিনিধি | শুক্রবার , ৯ আগস্ট, ২০২৪ at ৬:২১ পূর্বাহ্ণ

দক্ষিণ চট্টগ্রামের আলোচিত বিএনপি নেতা বাঁশখালীর গণ্ডামারা ইউনিয়ন পরিষদের বহিষ্কৃত চেয়ারম্যান বিএনপি নেতা লেয়াকত আলী জামিন পেয়েছেন। কারামুক্ত হওয়ার পর গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় মোটরসাইকেল শোভাযাত্রা সহকারে তিনি এলাকায় ফেরেন। তার সমর্থিত দলীয় নেতাকর্মীরা বাঁশখালীর প্রবেশদ্বার তৈলারদ্বীপ সেতু এলাকা থেকে তাকে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে নেন। এ সময় সড়কের দুপাশে দাঁড়িয়ে থাকা হাজারো জনতাকে শুভেচ্ছা জানান তিনি।

গত ৭ ফেব্রুয়ারি সন্ধ্যায় ঢাকার নয়াপল্টন এলাকার একটি আবাসিক হোটেল থেকে তাকে গ্রেপ্তার করা হয়। লেয়াকত আলী গন্ডামারা ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান হলেও এর আগে ২০২৩ সালের ৯ ফেব্রুয়ারি তাকে আটক করা হয়। এরপর তিনি দীর্ঘ সময় জেলে ছিলেন। ফলে ২০২৩ এর ১০ মে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে গণ্ডামারা ইউনিয়ন পরিষদের ১নং প্যানেল চেয়ারম্যান মো. ওসমান গনিকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করেন।

এদিকে গতকাল জামিন পেয়ে এলাকায় ফেরা এবং বর্তমান বদলে যাওয়া রাজনৈতিক প্রেক্ষাপটে লেয়াকত আলী আবারো চেয়ারম্যান পদে ফিরে আসবেনএমন প্রত্যাশা স্থানীয় জনসাধারণ ও তার সমর্থিত নেতাকর্মীদের।

পূর্ববর্তী নিবন্ধইউনূসের অন্তর্র্বর্তী সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত যুক্তরাষ্ট্র
পরবর্তী নিবন্ধপাহাড়তলী থানা থেকে লুট হওয়া ৫টি অস্ত্র সেনাবাহিনীর কাছে হস্তান্তর