কারাবিধি অনুযায়ী স্বজনদের সাক্ষাৎ পাবেন প্রদীপ

আগের আদেশ সংশোধন

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২৯ সেপ্টেম্বর, ২০২০ at ৪:২৪ পূর্বাহ্ণ

কারাগারে থাকা সাবেক ওসি প্রদীপ কুমার দাশের সাথে তার আইনজীবী ও স্বজনদের সাক্ষাতের অনুমতি দিয়ে আদালতের দেয়া আদেশের সংশোধন আনা হয়েছে। নতুন আদেশে আসামি প্রদীপ কুমার দাশের সাথে কারাগারে সাক্ষাতের বিষয়টি কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নেয়ার কথা বলা হয়েছে। গতকাল বিকালে সিনিয়র স্পেশাল জজ আদালতে চট্টগ্রাম কারা কর্তৃপক্ষের করা এক আবেদনের শুনানিতে এ বিষয়ে সংশোধন আনা হয়েছে।

জানতে চাইলে দুদকের মহানগর পিপি মাহমুদুল হক আজাদীকে বলেন, আসামিপক্ষের আইজীবীর করা আবেদনের প্রেক্ষিতে আদালত কারাগারে থাকা আসামি প্রদীপ কুমার দাশের সাথে আইনজীবী ও স্বজনদের সাক্ষাতের অনুমতি দিয়ে পূর্বে যে নির্দেশনা দিয়েছিলেন সেটা সংশোধন করে গতকাল নতুন নির্দেশনা দিয়েছেন। এক্ষেত্রে আদালত আসামির বিষয়ে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নেয়ার জন্য বলেছেন।

দুদকের আইনজীবীরা জানান, গত ২৭ সেপ্টেম্বর কারা কর্তৃপক্ষের করা একটি আবেদনে বলা হয়েছে, আইজি প্রিজনের নির্দেশনা অনুযায়ী কোভিডকালীন সময়ে যাতে কারাগারে আসামিদের সাথে বাইরের কেউ দেখা করতে না পারেন। কোভিডজনিত নিরাপত্তার কারণে কারা কর্তৃপক্ষের এই নির্দেশনাটি বহাল রয়েছে। এটার বিষয়ে আদালতের সিদ্ধান্ত জানাতে একটি আবেদন করে কারা কর্তৃপক্ষ।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার মো. রফিকুল ইসলাম আজাদীকে বলেন, কোভিডকালীন পরিস্থিতির কারণে বর্তমানে কারাগারের বন্দিদের সাথে স্বজন কিংবা বাইরে কারোর সাথে সাক্ষাত করতে দেয়া হচ্ছে না। তবে টেলিফোনে বন্দিদের সাথে কথা বলার সুযোগ রয়েছে। কোভিড পরিস্থিতি শুরুর পর থেকে এই ধরনের নির্দেশনা বহাল রয়েছে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধকালুরঘাটে শেখ কামাল আইটি সেন্টারের নির্মাণ কাজ শুরু
পরবর্তী নিবন্ধঢাকায় অনলাইনে বিক্রি হলেও চট্টগ্রামে নেই