কারাগারে ডিভিশন পাননি বাবুল আক্তার

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৯ মে, ২০২১ at ৫:৩৮ পূর্বাহ্ণ

কারাগারে ডিভিশন সুবিধা মেলেনি সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের। স্ত্রী মাহমুদা খানম মিতু খুনের ঘটনায় গত রোববার বিকাল থেকে অন্য বন্দিদের মতোই থাকছেন তিনি। গত ১৭ মে ডিভিশন চেয়ে বাবুলের আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে আদালত কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছিলেন।
ডিভিশন চেয়ে করা আবেদনে গরমিল থাকায় তাকে এখনো পর্যন্ত ডিভিশন দেওয়া হয়নি বলে জানিয়েছেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শফিকুল ইসলাম খান। তিনি বলেন, যেভাবে আবেদন করলে বাবুল আক্তারের ডিভিশন মিলত সেভাবে করা হয়নি। আদালত কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নিতে বলেছেন। কিন্তু কারাবিধি অনুযায়ী তিনি ডিভিশন পান না। তাই তাকে ডিভিশন দিতে পারিনি। তবে করোনার কারণে আমরা তাকে ১৪ দিনের কোয়ারেন্টিনে রেখেছি। আলাদা একটি সেলে কঠোর নিরাপত্তার মধ্যে আছেন।
আদালত সূত্র জানায়, কারা কর্তৃপক্ষ গতকাল মঙ্গলবার দুপুরে মহানগর হাকিম মেহনাজ রহমানের আদালতের মাধ্যমে বাবুল আক্তারের আইনজীবীর কাছ থেকে কিছু ডকুমেন্ট চেয়ে একটি আবেদন করেছে। যেসব ডকুমেন্ট দেওয়া হলে বাবুল আক্তার ডিভিশন পাবেন এ আবেদন ছিল সে সংক্রান্ত। তবে এ আবেদনের উপর শুনানি হয়নি। আদালত এ বিষয়ে আগামীকাল (আজ) শুনানির জন্য দিন ধার্য করেছেন।
বাবুল আক্তারের আইনজীবী মো. আরিফুর রহমান বলেন, বাবুল আক্তারকে ডিভিশন দিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন আদালত। সে অনুযায়ী তার ডিভিশন পাওয়ার কথা। কিন্তু তাকে এখনো ডিভিশন দেওয়া হয়নি। আগামীকাল (আজ) এ বিষয়ের উপর শুনানি রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপিবিআইয়ের চূড়ান্ত প্রতিবেদন গ্রহণের উপর শুনানি আটকা
পরবর্তী নিবন্ধসংবাদপত্রের কণ্ঠরোধের মনোভাব থেকে সাংবাদিক রোজিনার বিরুদ্ধে মামলা