কারণ জানতে চাইল শিক্ষাবোর্ড

তিন কলেজের সবাই ফেল

| শনিবার , ২ ডিসেম্বর, ২০২৩ at ১০:৩৪ পূর্বাহ্ণ

এইচএসসি ও সমমান পরীক্ষায় চট্টগ্রাম বোর্ডের ২৭৯ কলেজের মধ্যে শতভাগ পাস করেছে এমন কলেজের সংখ্যা ১২টি। এরমধ্যে তিনটি কলেজ রয়েছে যেখানে একজন শিক্ষার্থীও পাস করেনি। সেই তিন কলেজ কর্তৃপক্ষের কাছে এর কারণ জানতে চেয়েছে চট্টগ্রাম শিক্ষাবোর্ড। সাত কর্মদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। গত বৃহস্পতিবার শতভাগ ফেল করা নগরের চান্দগাঁওয়ের ন্যাশনাল পাবলিক কলেজ, খাগড়াছড়ির মহালছড়ি বৌদ্ধ শিশুঘর স্কুল অ্যান্ড কলেজ ও মাটিরাঙা মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ প্রধানের কাছে ব্যাখ্যা চেয়ে চিঠি দেন শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক জাহেদুল হক। খবর বাংলানিউজের।

চিঠিতে উল্লেখ করা হয়, ২০২৩ সালের এইচএসসি পরীক্ষায় এসব কলেজে শতভাগ শিক্ষার্থী অনুত্তীর্ণ হওয়ায় কেন প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে নাতার ব্যাখ্যা পত্র জারির সাত কর্মদিবসের মধ্যে লিখিতভাবে পাঠাতে হবে।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক জাহেদুল হক বলেন, শতভাগ ফেল করা তিন কলেজ প্রধানের কাছে কেন প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে ব্যাখ্যা চাওয়া হয়েছে। সাত কর্মদিবসের মধ্যে তাদেরকে জবাব দিতে বলা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধদুই বছর পর আতপ চালের বরাদ্দ পেল চট্টগ্রাম
পরবর্তী নিবন্ধআজাদীর ঢাকা ব্যুরোর সাবেক প্রধান মুক্তিযোদ্ধা ওয়াহিদুল্লাহর ইন্তেকাল