কাভার্ডভ্যানে ঝুঁকি নিয়ে সিএনজি অটোরিকশায় গ্যাস বিক্রি

৫০ হাজার টাকা জরিমানা

আজাদী অনলাইন | সোমবার , ৬ নভেম্বর, ২০২৩ at ৩:১৯ অপরাহ্ণ

কাভার্ডভ্যানে ঝুঁকিপূর্ণভাবে সিএনজিচালিত অটোরিক্সায় সিএনজি গ্যাস বিক্রির দায়ে সাতকানিয়ার কেরানীহাট এলাকার কেরানিহাট-বান্দরবান সড়কের পাশে একটি ভ্রাম্যমাণ অবৈধ সিএনজি ফিলিং স্টেশনকে জরিমানা করা হয়েছে।

সোমবার (৬ই নভেম্বর) সকালে মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমানা আদায় করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী।

এ সময় লাইসেন্স ব্যতীত অবৈধ প্রক্রিয়ায় কাভার্ডভ্যান থেকে ঝুঁকিপূর্ণভাবে অটোরিক্সায় সিএনজি গ্যাস বিক্রির সময় আব্দুস সাত্তারকে (৪২) হাতেনাতে আটক করা হয়।

অপরাধ স্বীকার করায় তাকে বাংলাদেশ গ্যাস আইন ২০১০ এর সংশ্লিষ্ট ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ গ্যাস আইন-২০১০এর ১৩ (ক)/১৯ ধারা মোতাবেক পরস্পর যোগসাজশে অবৈধভাবে ভ্রাম্যমাণ রিফুয়েলিং স্টেশন এবং যানবাহন সিএনজিতে রূপান্তর কারখানা স্থাপন অপরাধ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী দৈনিক আজাদীকে বলেন, ভ্রাম্যমাণ অবৈধ সিএনজি ফিলিং স্টেশনে অবৈধভাবে গ্যাস বিক্রয়ের অপরাধ স্বীকার করায় বাংলাদেশ গ্যাস আইন ২০১০ এর সংশ্লিষ্ট ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলার বিভিন্ন স্থানে আরো যেসব অবৈধ সিএনজি ফিলিং স্টেশন আছে সেগুলোতে অভিযান পরিচালনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এসব বিষয় বিস্ফোরক অধিদপ্তর, ফায়ার সার্ভিসসহ সংশ্লিষ্ট কতৃপক্ষের। ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনাকালীন সময়ে আদালতের সামনে সংগঠিত অপরাধ প্রমাণিত হলেই কেবল সাজা প্রদান করা সম্ভব।

পূর্ববর্তী নিবন্ধমা পুকুরে কাপড় ধুতে গিয়ে দেখলো আদরের দুই শিশু মৃত ভাসছে
পরবর্তী নিবন্ধসিএমপির সহকারী পুলিশ কমিশনারকে বদলি