কাপ্তাইয়ে বন্যহাতির আক্রমণে বৌদ্ধ ভিক্ষুর মৃত্যু

কাপ্তাই প্রতিনিধি | সোমবার , ১৯ জুলাই, ২০২১ at ৫:৪০ অপরাহ্ণ

কাপ্তাই উপজেলায় বন্যহাতির পায়ে পৃষ্ঠ হয়ে একজন বৌদ্ধ ভিক্ষুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। মৃত বৌদ্ধ ভিক্ষুর নাম ভদন্ত আজ্ঞাধাম্মা থের (৫৮)। তিনি কাপ্তাই উপজেলার ২নং রাইখালী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের কারিগর পাড়া এলাকায় তম্বঘোনা বৌদ্ধ বিহার এর অধ্যক্ষ ছিলেন। ঘটনাটি ঘটেছে আজ সোমবার (১৯ জুলাই)। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী।

স্থানীয় কারবারী উথোয়াইপ্রæ মারমা আজাদীকে বলেন, বৌদ্ধ ভিক্ষু ভদন্ত আজ্ঞাধাম্মা থের অন্যান্য দিনের ন্যায় আজও ভোরে মন্দিরে পূজা দেন। পূজা সম্পন্ন করে ভিক্ষু যখন মন্দির থেকে বের হন তখনই হঠাৎ তিনি বন্যহাতির মুখোমুখি হন। কোন কিছু বুঝে উঠার আগেই বন্যহাতি ভিক্ষুর উপর আক্রমণ চালায় এবং হাতির পায়ে পৃষ্ঠ হয়ে ঘটনাস্থলেই তিনি মৃত্যুবরণ করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, কারিগর পাড়া এলাকায় অবস্থিত তম্বঘোনা বৌদ্ধ বিহারটি এমনিতেই নির্জন স্থানে অবস্থিত। আর বন্যহাতি যখন ভিক্ষুর উপর আক্রমণ চালায় তখন ভোর। এত ভোরে সাধারণত লোকজন বের হননা। যে কারণে তাৎক্ষণিক ঘটনাটি কেউ বুঝতে পারেনি। খবর পাবার সাথে সাথে চন্দ্রঘোনা থানার পুলিশ বাহিনী ঘটনাস্থলের উদ্দেশ্যে রওয়ানা হঢ।

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। দুর্ঘটনার খবরটি সকালেই রাঙ্গামাটি ২৯৯ আসেনর সাংসদ দীপংকর তালুকদারকে অবহিত করা হয়েছে বলেও উপজেলা নির্বাহী অফিসার জানান। মর্মান্তিক এই ঘটনায় সাংসদ দীপংকর তালুকদার দুঃখ প্রকাশ করেন।

২নং রাইখালী ইউপি চেয়ারম্যান সায়ামং মারমা বলেন, এর আগেও রাইখালী ইউনিয়নে বন্যহাতির পায়ে পৃষ্ঠ হয়ে অনেক লোকজন মারা গেছেন। বন্যহাতির কবল থেকে স্থানীয়দের রক্ষা করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তিনি বন বিভাগের সহযোগিতা কামনা করেছেন।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় চালক নিহত
পরবর্তী নিবন্ধএক দিনে রেকর্ড ২৩১ মৃত্যু