কাপ্তাইয়ে বন্যহাতির আক্রমণে আহত ১

কাপ্তাই প্রতিনিধি | রবিবার , ১১ জুলাই, ২০২১ at ৮:৪৬ অপরাহ্ণ

কাপ্তাই উপজেলার শিল্প এলাকার লোকালয়ে আজ রবিবার (১১ জুলাই) বন্যহাতি তাণ্ডব চালায়। হাতির আক্রমণে এলপিসির অস্থায়ী শ্রমিক মো. সেলিম (৫০) আহত হন।
এছাড়া, বন্যহাতির দল আক্রমণ চালিয়ে একটি ঘর, একটি ট্রাক, একটি দোকান এবং কর্ণফুলী পেপার মিলের কাপ্তাই চিপার গেইট ভাঙচুর করে।
লোকালয়ে বন্যহাতির তাণ্ডব দেখে ঐ সময় স্থানীয় জনগণ ভয়ে দিদ্বিদিক ছোটাছুটি শুরু করে।
জানা গেছে, বন্যহাতির দল ৪নং কাপ্তাই ইউনিয়নের তালপট্টি নামক স্থানে প্রথমে আক্রমণ চালায়। ঐ আক্রমণেই এলপিসির অস্থায়ী শ্রমিক মো. সেলিম আহত হন। একই সময় হাতি কেপিএম কাপ্তাই চিপার গেইটে ভাঙচুর চালায় বলে জানান কেপিএমের সহ-কারিগরি কর্মকর্তা মো. সালেহীন চৌধুরী।
এসময় সড়কে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের গ্লাস ও দরজা ভেঙে ফেলে বন্যহাতির দল। স্থানীয় বটতল এলাকার দোকানী তোফাজ্জলের একটি দোকান ঘরেও তাণ্ডব চালিয়ে ভাঙচুর করে।
বন্যহাতির তাণ্ডবে ক্ষয়ক্ষতির কথা স্বীকার করেন কাপ্তাই ইউপি চেয়ারম্যান আবদুল লতিফ। বন্যহাতি প্রায় সময় কাপ্তাই ইউনিয়নের জীবতলি, ফরেস্ট কলোনি, নৌবাহিনী এলাকা, কাপ্তাই শিল্প এলাকাসহ লোকালয়ে তাণ্ডব চালায়। বন্যহাতির আক্রমণে গত ২ বছরে ৬ জনের মৃত্যু হয়।
বন্যহাতির তাণ্ডব থেকে রক্ষা করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বন বিভাগকে বারবার অনুরোধ জানানো হলেও এখনও পর্যন্ত কার্যকর কোনো পদক্ষেপ নেওয়া হয়নি বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধরাজা খান উদীয়মান সাংস্কৃতিক সংঘের সভা
পরবর্তী নিবন্ধপেকুয়ায় বিকাশের লুট হওয়া ১৮ লাখ টাকা উদ্ধার, আটক ২