কাপ্তাইয়ে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

কাপ্তাই প্রতিনিধি | রবিবার , ১৭ অক্টোবর, ২০২১ at ১:২৬ অপরাহ্ণ

কাপ্তাই উপজেলার একজন আওয়ামী লীগ নেতাকে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করেছে। নিহত ব্যক্তির নাম নেথোয়াই মারমা (৫৬)। তিনি কাপ্তাই উপজেলার ৩নং চিৎমরম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছিলেন। শনিবার (১৬ অক্টোবর) তিনি উপজেলা নির্বাচন অফিসে গিয়ে মনোনয়ন জমা দেন। রাত ১২টার সময় তিনি নিজ বাড়িতে সন্ত্রাসীদের গুলিতে মারা যান।

চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে আজাদীকে বলেন, নেথোয়াই মারমা চিৎমরমের আগাপাড়া নামক স্থানে তাঁর বাড়িতে অবস্থান করছিলেন। গভীর রাতে ১০ থেকে ১২ জন সন্ত্রাসী তার ঘরে ঢোকার জন্য চেষ্টা করে। সামনের দরজা দিয়ে ঘরে ঢুকতে না পেরে পেছনের দরজা ভেঙে ঘরে ঢুকে নেথোয়াই মারমাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুড়ে পালিয়ে যায়। সন্ত্রাসীদের প্রত্যেকের গায়ে সবুজ গেন্জি ছিল বলে নিহতের ছেলের বরাত দিয়ে পুলিশ জানায়।

ঘটনান্থলেই নেথোয়াই মারমা মৃত্যুবরণ করেন। তার গায়ে ৩টি গুলির চিহ্ন পাওয়া গেছে। আজ রবিবার (১৭ অক্টোবর) পুলিশ লাশ উদ্ধার করে প্রথমে চন্দ্রঘোনা থানায় আনে এবং ময়নাতদন্তের জন্য লাশ রাঙামাটি মর্গে পাঠায়। এই ঘটনার পর বেলা ১২টা পর্যন্ত থানায় কোন মামলা হয়নি বলে জানা গেছে।

এ খবর ছড়িয়ে পড়লে বিভিন্ন এলাকা থেকে চিৎমরমে নেথোয়াই মারমার বাড়িতে মানুষের ঢল নামে। সবাই এই ঘটনার সুষ্ঠ বিচার চান এবং দ্রুত সন্ত্রাসীদের আইনের আওতায় এনে কঠিন শাস্তির দাবি জানান। এই ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী এবং সাধারন সম্পাদক মো. ইব্রাহিম খলিল।

মর্মান্তিক এই হত্যাকান্ডের পর সমগ্র চিৎমরম এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। সবাই আতঙ্কে রয়েছেন। ঘটনার পর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পাশাপাশি বিজিবি এবং সেনাবাহিনীর টহলও জোরদার করা হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সার্বিক পরিস্থিতি নজরদারি করা হচ্ছে বলে জানা গেছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে মৃত্যুশূন্য দিনে করোনা শনাক্ত ১০ জন
পরবর্তী নিবন্ধবায়েজিদে পাইপলাইনের গ্যাস থেকে বাসায় বিস্ফোরণ, নিহত ১