কাজির দেউড়িতে বিএনপি-পুলিশ সংঘর্ষে ৪ মামলায় আসামি পাঁচ শতাধিক

আজাদী অনলাইন | মঙ্গলবার , ১৭ জানুয়ারি, ২০২৩ at ২:১৩ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর কাজির দেউড়ি এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় চারটি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম) মাহবুবের রহমান শামীম, মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ চার-পাঁচশ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

সোমবার (১৬ জানুয়ারি) দিবাগত রাতে সন্ত্রাস দমন আইন, বিস্ফোরক আইন এবং দণ্ডবিধি আইনের সংশ্লিষ্ট ধারায় কোতোয়ালি থানায় মামলাগুলো দায়ের করা হয়। এছাড়া সংঘর্ষের ঘটনার পর ২০ জনকে এসব মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির। তিনি বলেন, সংঘর্ষের ঘটনায় মোট চারটি মামলা হয়েছে। এর মধ্যে একটি জেলা পুলিশ এবং তিনটি কোতোয়ালি থানা পুলিশ বাদী হয়েছে। এসব মামলায় ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া সিসিটিভি ফুটেজ দেখে ঘটনার সঙ্গে জড়িত ৯০ জনকে শনাক্ত করা হয়েছে।

তিনি আরও বলেন, বিএনপি নেতাকর্মীরা কোনো কারণ ছাড়াই পুলিশের ওপর হামলা ও পুলিশের গাড়িতে আগুন দিয়েছে। নগর বিএনপির শীর্ষ নেতাদের নির্দেশে পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটেছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধখাগড়াছড়িতে শ্যালিকাকে কুপিয়ে হত্যা করল দুলাভাই
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে ৪ পা বিশিষ্ট কন্যাশিশুর জন্ম