কাচ্চি ডাইনসহ পাঁচ রেস্টুরেন্টকে সোয়া ৭ লাখ টাকা জরিমানা

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৫ মার্চ, ২০২৩ at ৬:২৪ পূর্বাহ্ণ

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও পরিবেশনের দায়ে নগরীর জিইসি এলাকার কাচ্চি ডাইনসহ পাঁচটি রেস্টুরেন্টকে ৭ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বিএসটিআই চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় ও র‌্যাব৭ এর উদ্যোগে পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইকবাল হাসান অভিযানে নেতৃত্ব দেন। বিএসটিআই বিভাগীয় অফিসের কর্মকর্তা প্রকৌশলী মো. মাহফুজুর রহমান, মো. জিল্লুর রহমান, নুর এ আলম মো. ফিরোজ ও সজীব চৌধুরী অভিযানে অংশ নেন।

বিএসটিআইয়ের সহকারী পরিচালক (সিএম) মোস্তাক আহমেদ জানান, অস্বাস্থ্যকর পরিবেশের কারণে জিইসি এলাকার কাচ্চি ডাইনকে ১ লাখ ২০ হাজার টাকা, এশিয়ান কাবাবকে নিরাপদ খাদ্য আইনে ১ লাখ টাকা এবং আতুরার ডিপোর আল মক্কা হোটেল অ্যান্ড রেস্তোরাঁয় দধি পণ্যের অনূকূলে সিএম মান সনদ না থাকায় ৩০ হাজার টাকা, মোড়কজাতকরণ আইনে ২০ হাজার টাকা এবং নিরাপদ খাদ্য আইনে ১ লাখ টাকাসহ মোট দেড় লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

অপরদিকে আতুরার ডিপোর বাগদাদ হোটেল অ্যান্ড বিরিয়ানি হাউসকে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও পরিবেশনের দায়ে নিরাপদ খাদ্য আইনে ১ লাখ টাকা, মোড়কজাতকরণ আইনে ৫০ হাজার টাকা এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০ হাজার টাকাসহ মোট ২ লাখ টাকা জরিমানা করা হয়। খাবার মেলা রেস্তোরাঁ অ্যান্ড বিরিয়ানি হাউসকে দধি পণ্যের অনুকূলে মান সনদ না থাকায় ৩০ হাজার টাকা, মোড়কজাতকরণ আইনে ২০ হাজার টাকা এবং নিরাপদ খাদ্য আইনে ১ লাখ টাকাসহ মোট দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধআতঙ্কিত না হয়ে আপিল করুন গৃহকর সহনীয় করা হবে
পরবর্তী নিবন্ধষষ্ঠ ও সপ্তম শ্রেণিতে কোনো পরীক্ষা নয়