কাঙ্ক্ষিত পদ না পেয়ে দুই সহ-সভাপতির পদত্যাগ

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১৭ নভেম্বর, ২০২২ at ৭:৩১ পূর্বাহ্ণ

কেন্দ্র থেকে ঘোষিত চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের কমিটি থেকে এক ও দুই নম্বর সহ-সভাপতি যথাক্রমে মোহাম্মদ ফারুক ও অধ্যাপক পার্থ সারথী চৌধুরী পদত্যাগ করেছেন। গতকাল বুধবার কমিটি ঘোষণার পরপরই তারা পদত্যাগ করে যুবলীগের চেয়ারম্যান-সাধারণ সম্পাদক বরাবর পাঠিয়ে দিয়েছেন। একই সাথে দপ্তর সম্পাদকের কাছে এবং নিজেদের ফেসবুক পেইজে পোস্ট দিয়েছেন। মোহাম্মদ ফারুক দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক এবং অধ্যাপক পার্থ সারথী চৌধুরী দক্ষিণ জেলা যুবলীগের সদ্য বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। তারা দুইজনই দক্ষিণ জেলা যুবলীগের
সভাপতি প্রার্থী ছিলেন।
এই ব্যাপারে অধ্যাপক পার্থ সারথী চৌধুরী আজাদীকে জানান, আমি সিভি জমা দিয়েছি সভাপতি পদের জন্য। কিন্তু আমাকে সহ সভাপতির পদ দেয়া হয়েছে। আমি তো সহ সভাপতির জন্য সিভি জমা দিইনি। এই কারণে আমি পদত্যাগ করেছি। আমি আমার পদত্যাগপত্র যুবলীগের চেয়ারম্যান-সাধারণ সম্পাদক এবং দপ্তর সম্পাদক বরাবার পাঠিয়ে দিয়েছি। অপরদিকে দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মোহাম্মদ ফারুক জানান, দক্ষিণ জেলা যুবলীগের ঘোষিত কমিটিতে আমাকে এক নম্বর সহ-সভাপতি পদে রাখা হয়েছে। আমি এই পদ থেকে পদত্যাগ করেছি।
গতকাল দক্ষিণ জেলা যুবলীগের কমিটি ঘোষণার পরপরই জেলা জুড়ে আনন্দ যেমন ছিল তেমনি ছিল বিরূপ প্রতিক্রিয়াও। নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন নেতা আজাদীকে জানান, ২৮ মে দক্ষিণ জেলা যুবলীগের সম্মেলনের পর প্রায় ৬ মসের মাথায় এতো যাচাই-বাছাই করে দক্ষিণ জেলা যুবলীগের ৩৫ সদস্যের কমিটি ঘোষণা করা হলেও সভাপতি এবং সাধারণ সম্পাদক করা হয়েছে আওয়ামী লীগ থেকে এনে। যুবলীগের নেতারা অভিযোগ করে বলেন, আওয়ামী লীগের রাজনীতির একটি ধারা আছে। ছাত্রলীগ থেকে যুবলীগে আসে। যুবলীগ থেকে আসে আওয়ামী লীগে। কিন্তু এবার দক্ষিণ জেলা যুবলীগের নতুন কমিটির ক্ষেত্রে দীর্ঘদিনের এই ধারা ভঙ্গ করা হয়েছে। তারা বলেন, নতুন কমিটির সভাপতি এবং সাধারণ সম্পাদক দুইজনকে আওয়ামী লীগ থেকে এনে যুবলীগের দায়িত্ব দেয়া হয়েছে। তাহলে ছাত্রলীগের সাবেক নেতা এবং যুবলীগের নেতাদের কী হবে?

পূর্ববর্তী নিবন্ধ৪ ডিসেম্বর শেখ হাসিনার জনসভায় জনতার জাগরণ ঘটবে
পরবর্তী নিবন্ধসভাপতি কর্ণফুলীর দিদার, সাধারণ সম্পাদক বোয়ালখালীর জহুর