কাউন্সিলে নুর হলেন গণঅধিকার পরিষদের সভাপতি, রাশেদ সম্পাদক

| মঙ্গলবার , ১১ জুলাই, ২০২৩ at ৬:৩২ পূর্বাহ্ণ

কোন্দলের মধ্যে বাংলাদেশ গণঅধিকার পরিষদের একাংশের জাতীয় সম্মেলন করে দলের সভাপতি হয়েছেন নুরুল হক নুর, সাধারণ সম্পাদক হয়েছেন রাশেদ খান। দেড় বছর আগে গণঅধিকার পরিষদ গঠনের সময় নুর হয়েছিলেন সদস্য সচিব, আর রাশেদ ছিলেন যুগ্ম আহ্বায়ক। আহ্বায়ক করা হয় রেজা কিবরিয়া।

সমপ্রতি রেজা কিবরিয়া ও নুরের বিবাদে পাল্টাপাল্টি অপসারণ ঘটে। এর মধ্যেই রেজাকে বাদ রেখে পুরানা পল্টনের প্রীতমজামান ভবনে গতকাল সোমবার দলের প্রথম সম্মেলনে বসে নুরের পক্ষ। সম্মেলনে কাউন্সিলরদের ভোটে নূর সভাপতি ও রাশেদ খান সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বলে রাতে জানান হয়। ভোটাভুটির মাধ্যমে গঠিত এই কমিটিতে নির্বাচিতদের নাম ঘোষণা করেন এই নির্বাচন ব্যবস্থাপনা বোর্ডের প্রধান নির্বাচন কমিশনার আরিফুল ইসলাম। কাউন্সিলে সভাপতি পদে তিনজন এবং সাধারণ সম্পাদক পাঁচজন প্রার্থী ছিলেন। খবর বিডিনিউজের।

সভাপতি পদে নূর ছাড়াও প্রার্থী ছিলেন বায়েজীদ হোসেন শাহেদ ও নাজমউসসাকিব। সাধারণ সম্পাদক পদে রাশেদের প্রতিদ্বন্দ্বীদের মধ্যে বিপ্লব কুমার পোদ্দার, মাহফুজুর রহমান খান, জিলু খানের সঙ্গে হাসান আল মামুনও ছিলেন, যিনি দলের কোন্দলে রেজার পক্ষে ছিলেন। কাউন্সিলে মোট ভোটার সংখ্যা ছিল ২১৬ জন। রেজা কিবরিয়া এই সম্মেলনের বৈধতা নিয়ে প্রশ্ন তুলেছেন। তার দাবি, তিনি এখনও গণঅধিকার পরিষদের আহ্বায়ক রয়েছেন। আগামী নির্বাচনে দলীয় প্রতীকে অংশ নিতে ইসির নিবন্ধন পেতে গণঅধিকার পরিষদ আবেদন করেছেন।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজারে ছিনতাই হওয়া ১৬ ভরি স্বর্ণালংকার ও এক লাখ টাকা উদ্ধার
পরবর্তী নিবন্ধবহদ্দারহাটে ৪৫৩ কেজি পলিথিন জব্দ