কলেজ ছাত্রসহ নিহত ৪

রাঙ্গুনিয়া, কক্সবাজার ও রাঙামাটি

আজাদী ডেস্ক | সোমবার , ১১ এপ্রিল, ২০২২ at ৬:১৮ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়া, কক্সবাজার ও রাঙামাটিতে পৃথক সড়ক দুর্ঘটায় কলেজ ছাত্রসহ মোট ৪ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ৫ জন। গতকাল রোববার এসব দুর্ঘটনা ঘটেছে।
রাঙ্গুনিয়া প্রতিনিধি জানান, রাঙামাটির কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনায় বালুবাহী ট্রাকের ধাক্কায় পারুল দাশ (৫০) নামে সিএনজি চালিত অটোরিকশার এক যাত্রী নিহত হয়েছে। গতকাল বিকেলে চন্দ্রঘোনা থানার অধীন রাইখালি ইউনিয়নের ফেরিঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত পারুল চট্টগ্রাম নগরের পাথরঘাটা এলাকার বাসিন্দা।
চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী বলেন, বাঙ্গালহালিয়া থেকে আসা বালুবাহী একটি ট্রাক রাইখালি এলে নিয়ন্ত্রণ হারিয়ে একটি সিএনজি চালিত অটোরিক্সাকে ধাক্কা দেয়। এ সময় পারুল ও তার স্বামী মাখন দাশ গাড়ি থেকে পড়ে গিয়ে গুরুতর আহত হন। পরে তাদের স্থানীয় চন্দ্রঘোনা খ্রিশ্চিয়ান হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পারুলকে মৃত ঘোষণা করেন। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক লিপি ঈগল বলেন, হাসপাতালের আনার আগে পারুল মারা যান। আঘাত গুরুতর হওয়ায় অন্যজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।
কক্সবাজার প্রতিনিধি জানান, কক্সবাজারে বাসের ধাক্কায় মো. হোসেন সোয়াত (১৮) নামে এক কলেজ শিক্ষার্থী নিহত হয়েছেন। গতকাল সকালে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের শহরতলীর বাংলাবাজার স্টেশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত কলেজ ছাত্র সিএনজিচালিত একটি বাইকের যাত্রী ছিলেন। বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিপু সুলতান বলেন, সকালে কক্সবাজার থেকে চট্টগ্রামমুখী স্বাধীন পরিবহনের একটি যাত্রীবাহী বাস বাংলাবাজার স্টেশনে সিএনজিচালিত অটোরিকশাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই মারা যান কলেজ ছাত্র সোয়াদ। এই ঘটনায় আরো চারজন গুরুতর আহত হন। তাদেরকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
কক্সবাজার সদর থানার ওসি শেখ মুনীরুল গীয়াস বলেন, বাসের ধাক্কায় নিহত কলেজ ছাত্রের মরদেহ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। ঘাতক বাসটিকে আটক করা হয়েছে।
রাঙামাটি প্রতিনিধি জানান, রাঙামাটিতে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছেন। গতকাল বিকেলে কাউখালী উপজেলার মঘাছড়িতে এ দুর্ঘটনা ঘটে বলে পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে। নিহতরা হলেন মোটরসাইকেল আরোহী মো. মিজানুর রহমান শুভ (২২) ও মো. ইব্রাহিম (৩৫)।
পুলিশ ও স্থানীয় সূত্রে আরো জানা গেছে, গতকাল বিকালের দিকে দুই মোটরসাইকেল আরোহী চট্টগ্রাম থেকে রাঙামাটি যাচ্ছিলেন আপেল আনার জন্য। পথে সন্ধ্যা হয়ে যাচ্ছে দেখে ইফতার করার জন্য রাঙামাটি-চট্টগ্রাম সড়কে কাউখালী উপজেলার মঘাছড়িতে এসে মোটরসাইকেলের গতি বাড়িয়ে দেন। এ সময় পাহাড়ের ঢালু সড়কে পৌঁছালে একটি পিকআপের সাথে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়।
রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পূর্ববর্তী নিবন্ধপাকিস্তানে ক্ষমতার পালাবদল বিশ্বে কী প্রভাব ফেলবে
পরবর্তী নিবন্ধ১৯ দিন পর কারামুক্ত বিজ্ঞান শিক্ষক হৃদয় মণ্ডল