কর্মশালায় খাবার খেয়ে ডাক্তারসহ অনেকে অসুস্থ

বাঁশখালী প্রতিনিধি | সোমবার , ২৮ অক্টোবর, ২০২৪ at ৮:০৪ পূর্বাহ্ণ

বাঁশখালী হাসপাতালে হিমোফিলিয়া সোসাইটির একটি সচেতনতামূলক কর্মশালা ও প্রচারণা সভা ছিল শনিবার সকালে। সে অনুষ্ঠানে সরবরাহ করা খাবার খেয়ে ডাক্তারসহ অনেকে অসুস্থ হয়ে পড়ার খবর পাওয়া গেছে। বাঁশখালী হাসপাতালে হিমোফিলিয়া সোসাইটির এ কর্মশালায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের হেমাটোলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. মোহাম্মদ গোলাম রাব্বানী, ডা. সৌরভ বিশ্বাস, বাঁশখালী হাসপাতালের ডাক্তার, হিমোফিলিয়া রোগীসহ অনুষ্ঠানে অনেকেই উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে পরিবেশন করা খাবার নিয়ে অনেকে সাথে সাথে বিরূপ মন্তব্য করলেও অনেকে খাবার খেয়ে অসুস্থবোধ করলে বাঁশখালী হাসপাতালে চিকিৎসা নিয়েছেন বলে সূত্র জানায়। এদিকে খাবার খেয়ে অসুস্থ হওয়ার ব্যাপারে হিমোফিলিয়া সোসাইটির কর্মকর্তা, বাঁশখালী হাসপাতাল কর্তৃপক্ষ ও রেস্টুরেন্টের ম্যানেজার নেজাম উদ্দীন ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

সূত্র জানায়, শনিবার বাঁশখালী হাসপাতালের অডিটোরিয়ামে হিমোফিলিয়া সোসাইটির একটি সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়। সোসাইটির চট্টগ্রাম জেলার সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ দিদারুল আলম কর্মশালায় অংশগ্রহণকারীদের জন্য চাম্বল বাজারের মোহাম্মদ আরফাতের মালিকানাধীন এআর কিচেন রেস্টুরেন্ট থেকে ২৪০ টাকা দরে ৯০টি কাচ্চি বিরিয়ানির অর্ডার করেন। বিল বাবদ ২১ হাজার ৬০০ টাকা অগ্রিম পরিশোধও করেন। ভাল খাবার দেওয়ার আশ্বাসে অর্ডার নেয়া হলেও খাবার ছিল নিম্নমানের ও দুর্গন্ধযুক্ত।

কর্মশালার আয়োজক হিমোফিলিয়া সোসাইটির চট্টগ্রাম জেলার সিনিয়র সহ সভাপতি দিদারুল আলম বলেন, আমরা উপজেলা সদর জলদীতে অর্ডার দিতে চাইলে জনৈক শাহনেওয়াজের মাধ্যমে চাম্বল বাজারের এআর কিচেন নামে এই রেস্টুরেন্টে খাবার অর্ডার করি। পরবর্তীতে তারা কথা মত আমাদের কাচ্চি বিরিয়ানি সরবরাহ না করে নিম্নমানের খাবার সরবরাহ দেন। খাবার খেতে গিয়ে অনেকেই টেবিল থেকে উঠে যান। অনেকেই অসুস্থবোধ করেন। এমনকি কারো কারো ডায়রিয়াও হয়েছে বলে আমাদের কাছে অভিযোগ করেন। চাম্বলের এআর কিচেন রেস্টুরেন্টের ম্যানেজার মোহাম্মদ নেজাম উদ্দীন খাবারে সমস্যা হওয়ার কথা স্বীকার করে বলেন, আমাদের পুরোনো বাবুর্চি না থাকায় নতুন বাবুর্চি দিয়ে রান্না করতে গিয়ে একটু সমস্যা হয়ে গেছে। খাবারটা নরম হয়ে গেছে। অথচ আমরা সব আইটেম দিয়ে কাচ্চি বিরিয়ানি তৈরি করেছি। তার জন্য আমরা দুঃখ প্রকাশ করছি।

বাঁশখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সব্যসাচী নাথ বলেন, অতিরিক্ত টাকা নিয়েও রেস্টুরেন্ট কর্তৃপক্ষ নিম্নমানের খাবার পরিবেশন করেছে।

পূর্ববর্তী নিবন্ধকোনো রকম হঠকারী পদক্ষেপ নয় : ফখরুল
পরবর্তী নিবন্ধসাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ গ্রেপ্তার, কারাগারে প্রেরণ