কর্ণফুলী উপজেলা আ. লীগের ৮ নেতাকে বহিষ্কারের সুপারিশ

নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করার অভিযোগ

পটিয়া প্রতিনিধি | শনিবার , ১২ নভেম্বর, ২০২২ at ৬:২৯ পূর্বাহ্ণ

উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করে দলের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে ৮ নেতাকে বহিষ্কারের সুপারিশ করেছে উপজেলা আওয়ামী লীগ। গত বৃহস্পতিবার রাতে বহিষ্কারের সুপারিশ করে উপজেলা আ. লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক চিঠি জেলা আওয়ামী লীগের কাছে পাঠানো হয়েছে।
চিঠিতে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ফারুক চৌধুরীর বিপক্ষে এবং বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ আলীর পক্ষে কাজ করে দলের শৃঙ্খলা ভঙ্গ করেছেন বলে অভিযোগ আনা হয়েছে। বহিষ্কারের জন্য সুপারিশ করা আট নেতা হলেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এস এম ছালেহ, সহসভাপতি ও শিকলবাহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, যুগ্ম সাধারণ সম্পাদক ও বড়উঠান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দিদারুল আলম, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক জাফর ইকবাল, সদস্য ও জুলধা ইউপি চেয়ারম্যান নুরুল হক, সদস্য মহিউদ্দিন ভান্ডারী ও আবদু শুক্কুর। কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়দার আলী বলেন, দলীয় গঠনতন্ত্রের ৪৭ (ঞ) ধারা অনুযায়ী আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার এবং দলীয় সব কর্মকাণ্ড থেকে বিরত রাখার সুপারিশ করা হয়েছে।

এর আগে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রচারণা করায় চরপাথরঘাটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আহমেদকে অব্যাহতি দেওয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধমাটি খুঁড়তে গিয়ে মিলল দ্বিতীয় বিশ্বযুদ্ধের মর্টার শেল
পরবর্তী নিবন্ধসাগরে সুস্পষ্ট লঘুচাপ