কর্ণফুলীতে ৮ মামলায় ১০ লাখ টাকা জরিমানা

অবৈধ বিদ্যুৎ সংযোগ ও বকেয়া বিল

পটিয়া প্রতিনিধি | শুক্রবার , ৪ আগস্ট, ২০২৩ at ৫:৪৬ পূর্বাহ্ণ

কর্ণফুলীতে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) অবৈধ বিদ্যুৎ সংযোগ পরিচালনা ও বকেয়া বিল পরিশোধ না করে বিদ্যুৎ সংযোগের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ৮ মামলায় ১০ লাখ ৭ হাজার ৭৪৫ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার চরপাথরঘাটার ইউনিয়নের ইছানগর ও শিকলবাহার মাস্টার হাট এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। জানা গেছে, কর্ণফুলীতে ব্যাটারি চালিত রিকশার চার্জিং স্টেশনসহ বিভিন্ন ছোটবড় মিল কারখানায় অবৈধ বিদ্যুৎ সংযোগের মাধ্যমে বিদ্যুৎ ব্যবহারে সরকার বড় অংকের রাজস্ব হারাচ্ছে। বিদ্যুৎ কর্মীদের সঙ্গে যোগসাজশে এভাবে অবৈধ সংযোগ নিয়ে দীর্ঘদিন ধরে বিদ্যুতের ব্যবহার চলে আসছে।

অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আইরিন পারভীন। এসময় পিডিবির বিদ্যুৎ বিতরণ বিভাগ পটিয়া অফিসের নির্বাহী প্রকৌশলী ইসমাইল হোসাইন, উপ বিভাগীয় প্রকৌশলী প্রণয় আচার্য্য, উপসহকারী প্রকৌশলী রাজু মন্ডল, রাশেদুজ্জামান সরকার ছাড়াও বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের টেকনিক্যাল টিমের সদস্যবৃন্দ ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অভিযানে ২টি বকেয়া বিল অনাদায়ে ও ৬টি অবৈধ বিদ্যুৎ সংযোগ দেওয়ার অপরাধে ৮টি মামলা দেওয়া হয় বলে জানা গেছে।

এ বিষয়ে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আইরিন পারভীন বলেন, অবৈধ বিদ্যুৎ সংযোগ বন্ধ ও দেশের সম্পদ রক্ষায় এ অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধসার উত্তোলন ও পরিবহন বন্ধ আজ থেকে
পরবর্তী নিবন্ধবৃষ্টিতে ব্যস্ততা বেড়েছে কৃষকের