কর্ণফুলীতে লুট হওয়া সাড়ে ৪ লাখ জিপার ২৪ ঘন্টায় উদ্ধার

কর্ণফুলী প্রতিনিধি | সোমবার , ২৭ মে, ২০২৪ at ৬:৪০ অপরাহ্ণ

চট্টগ্রাম কর্ণফুলী উপজেলার কেইপিজেডের অভ্যন্তরে কর্ণফুলী সু ইন্ড্রাস্ট্রিজ লিমিটেডে নিয়ে যাওয়ার সময় ইয়ং ওয়ান গ্রুপের লুট হওয়া জিপার মামলা হওয়ার ২৪ ঘন্টার মধ্যে উদ্ধার করেছে কর্ণফুলী থানা পুলিশ।

গতকাল রাত সাড়ে ১২টার সময় কর্ণফুলীর বড়উঠান ইউনিয়নের ফকিরনিরহাট কৈয়গ্রাম সংলগ্ন এলাকা থেকে ৯টি কার্টুন জিপার লেভেল উদ্ধার করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন।

এর আগে ইয়াং ওয়ান গ্রুপের পরিবহন ঠিকাদার মো. সিরাজুল হুদা প্রকাশ মিলন (৫৭) লুট হওয়া মালামালের বিষয়ে চুরির অপরাধে অজ্ঞাতনামা আসামি করে মামলা করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২৫ মে রাত সাড়ে ১২টার দিকে ইয়াং ওয়ান গ্রুপের ৩২টি জিপার লেভেল কার্টুনসহ বিভিন্ন মালামাল (ঢাকামেট্রো-ট-২০-৯৭৯১) কাভার্ড ভ্যানে করে কেইপিজেডের অভ্যন্তরে কর্ণফুলী সু-ইন্ড্রাষস্ট্রিজ লিমিটেডে নিয়ে যাচ্ছিলেন।

পথিমধ্যে ফকিরনিরহাট থেকে কেইপিজেড গেটের আগেই ১৩টি কার্টুন জিপারে লেভেল লুট হয়ে যায়। ধারণা করা হয় অজ্ঞাতনামা চোরেরা কৌশলে গাড়ির পিছনে দরজা খুলে ১৩টি কার্টুন চুরি করে নিয়ে যায়। যার আনুমানিক মূল্য ৪ লাখ ৫০ হাজার টাকা।

পরে এ ঘটনার বিষয়ে প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে চোরাইকৃত মালামাল
খোঁজাখুঁজি করেও না পাওয়ায় থানায় এজাহার দায়ের করেন ইয়াং ওয়ান গ্রুপের পরিবহন ঠিকাদার মো. সিরাজুল হুদা প্রকাশ মিলন।

তিনি জানান, ‘মামলার হওয়ার ২৪ ঘন্টা না যেতেই কর্ণফুলী থানার এসআই মো. মোবারক হোসেন ফকিরনিরহাট টু কৈয়গ্রাম সড়কের একটি জায়গা থেকে পরিত্যক্ত অবস্থায় ৯ কার্টুন মালামাল উদ্ধার করেন। কয়েক কার্টুন জিপার এখনো পাওয়া যায়নি। তবে তাৎক্ষণিক পুলিশের সহায়তায় বেশির ভাগ মালামাল উদ্ধার হয়েছে।’

এ প্রসঙ্গে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন বলেন, ‘থানায় মামলা হওয়ার সাথে সাথেই অভিযান চালিয়ে ইয়াং ওয়ান গ্রুপের ৯ কার্টুন জিপার উদ্ধার করা হয়েছে। সিসিটিভি ফুটেজ দেখা হচ্ছে। তবে কাউকে এখনো গ্রেপ্তার করা হয়নি।’

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে ১৪ মামলার আসামি ইয়াবাসহ গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধবৈরি আবহাওয়ায় বাঘাইছড়িতে ভোট স্থগিত