কর্ণফুলীতে পুলিশ বক্স ভাঙচুর, আখতারুজ্জামান চত্বরে আগুন

কর্ণফুলী প্রতিনিধি | সোমবার , ৫ আগস্ট, ২০২৪ at ১০:২৭ অপরাহ্ণ

শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ছাড়ার খবর ছড়িয়ে পড়ার পর চট্টগ্রাম কর্ণফুলীর মইজ্জ্যারটেক আখতারুজ্জামান চত্বর, পুলিশ বক্স, ও দুটি জব্দকৃত দুটি গাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ চালিয়েছেন বিক্ষুব্ধ জনতা।

সোমবার (৫ আগস্ট) বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ছাড়ার পর বিজয় মিছিল শেষে এসব ঘটনা ঘটে।

এছাড়াও বড়উঠান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মান্নান খানের ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ ও ভাঙচুর এবং উপজেলা যুবলীগের সহ-সভাপতি সাংবাদিক ওসমান হোসেনের ব্যবসায়িক প্রতিষ্ঠানে ভাঙচুর এবং তার বাড়িতে হামলার তথ্য পাওয়া গেছে।

হামলা ও ভাঙচুরের বিষয়ে কর্ণফুলী উপজেলা বিএনপির সভাপতি এস এম মামুন মিয়া বলেন, আমরা বিজয় মিছিল করে চলে আসার পর খবর পেয়েছি কিছু ১০-১২ বছরের টোকাই ছেলেরা এসব ঘটনা গুলো করেছে। তারা কেউ বিএনপির রাজনীতির সাথে জড়িত নই। আন্দোলনের সুযোগ নিয়ে তারা এইসব ভাঙচুর চালিয়েছে। এসব কখনো কাম্য নয়।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জহির হোসেন বলেন, ভাঙচুর ও অগ্নিসংযোগের ব্যাপারে খোঁজ খবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগে কর্ণফুলী উপজেলার মইজ্জ্যারটেক, শিকলবাহা, ক্রসিং, ফকিরনীর হাট, ফাজিল খাঁর হাটসহ বিভিন্ন এলাকায় রাস্তায় নেমে বিজয় উল্লাস করছে বিএনপিসহ বিক্ষুব্ধ জনতা।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়া থানা ও উপজেলা ভবনে আগুন
পরবর্তী নিবন্ধকাল থেকে সব অফিস ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা