কর্ণফুলীতে ‘পুলিশের পোশাকে’ খামারে গরু ডাকাতি

জে. জাহেদ, নিজস্ব প্রতিবেদক | সোমবার , ২৮ অক্টোবর, ২০২৪ at ২:২৭ অপরাহ্ণ

চট্টগ্রামের কর্ণফুলীর একটি গরুর খামারে পুলিশ পরিচয়ে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতেরা অস্ত্রের মুখে খামার কেয়ারটেকার হোসেন (৪৫) কে মারধর করে খামার থেকে একটি বড় গাভীসহ দুটি গরু লুট করে নিয়ে যায়। যার আনুমানিক মূল্য প্রায় তিন লাখ টাকা।

রোববার (২৭ অক্টোবর) দিবাগত রাত ৩ টা ৪৫ মিনিটের দিকে কর্ণফুলীর শিকলবাহা ইউনিয়নের (৪ নম্বর ওয়ার্ড)
ইয়ার মোহাম্মদ চৌধুরী বাড়ির শাহ অহিদিয়া ডেইরি ফার্মে এ ঘটনা ঘটে।

খামারের মালিক একই এলাকার মৃত মোহাম্মদ জমিরের ছেলে মো. ইকবাল বাহার (৪২)। আর ডাকাত দলের মারধরে আহত হোসেন (৪৫) এর বাড়ি নোয়াখালীর হাতিয়া।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনির হোসেন।

পুলিশ জানায়, এ ঘটনায় এখনো কোন মামলা করা হয়নি। তবে ভুক্তভোগীর মৌখিক অভিযোগের প্রেক্ষিতে বিকেলে ঘটনাস্থল ঘুরে দেখেছে থানা পুলিশ।

প্রত্যক্ষদর্শী খামারের কেয়ারটেকার হোসেনের বরাতে খামার মালিক ইকবাল বাহার জানান, গত রাত প্রায় ৪টার দিকে একটি মোটরসাইকেল ও একটি ছোট মিনি পিকআপে করে ১০/১২ জন লোক পুলিশের পোশাক পড়ে খামারে প্রবেশ করে।

এ সময় খামারে থাকা কেয়ারটেকার হোসেন পুলিশের পোশাক পরা দেখেন প্রথম ৪ জনকে। পুলিশ ভেবে স্যার বলে সম্বোধনও করেন। কিন্তু পরক্ষণেই দেখেন তাদের মধ্যে পিছনে কয়েক জনের গায়ে পুলিশের কোন পোশাক নেই। তবে সবাই মুখোশ পরিহিত ছিলো। তাদের হাতে দেশীয় অস্ত্র, লম্বা কিরিচ, রাম দা ছিলো।

হঠাৎ হোসেন কে মারধর করে খামার থেকে দুটি গরু পিকআপে তুলে নেয়। তারপর পালিয়ে যান। এর মধ্যে একটি বড় গাভী ও আরেকটি বাছুর। দুটি গরু মিলে প্রায় তিন লাখ টাকা হবে। ধারণা করা হচ্ছে, পিকআপ গাড়িটি কালারপোল সেতু দিয়ে প্রবেশ করে শিকলবাহা কলেজ বাজারের দিকে আসেন। তারপর ডাকাতি করে চলে যান।

এ বিষয়ে শিকলবাহা পুলিশ ফাঁড়ির আইসি এসআই মোবারক হোসেন বলেন, ‘ঘটনাটি শোনার সাথে সাথেই ওসি স্যার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আমি চেকপোস্টে ডিউটি থাকায় যেতে পারিনি। তবে অভিযোগকারীরা জানান মেট্টো পুলিশের পোশাক পরে গরু ডাকাতি করা হয়েছে। ঘটনাটি সত্য। পাশের সিসিটিভিতে তা স্পষ্ট হওয়া গেছে। পুলিশ শিগগিরই এ বিষয়ে আইনি ব্যবস্থা নেবে।’

পূর্ববর্তী নিবন্ধসদরঘাটে ছিনতাই চক্রের ২ জনকে গণপিটুনি
পরবর্তী নিবন্ধদুদকের মামলায় চট্টগ্রাম আদালতে বদি