কর্ণফুলীতে পিতা খুনের ঘটনায় দুবাই পালাতে গিয়ে ছেলে গ্রেপ্তার

জে. জাহেদ, নিজস্ব প্রতিবেদক | বৃহস্পতিবার , ১২ সেপ্টেম্বর, ২০২৪ at ১২:১৯ অপরাহ্ণ

চট্টগ্রামের কর্ণফুলীতে নিজের পিতাকে হাত-পা বেঁধে নৃশংসভাবে কুপিয়ে খুন করার ঘটনায় ছেলে মিজানুর রহমান (২৫) দুবাই পালাতে গিয়ে ইমিগ্রেশন পুলিশের হাতে আটক হয়েছেন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ভোর ৫ টার দিকে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ইমিগ্রেশন শাখা থেকে তাকে আটক করে পুলিশের হাতে সোপর্দ করা হয়।

সিএমপি পুলিশ পিতা খুনের ঘটনায় ছেলে মিজানকে গ্রেপ্তার দেখিয়েন বলে নিশ্চিত করেছেন সিএমপি বন্দর জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) শাকিলা সোলতানা।

বুধবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার বড়উঠান ইউনিয়নে (৬ নম্বর ওয়ার্ড) আব্দুর রহমান প্র: গোয়ালের বাড়িতে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত নুরুল হক চৌধুরী (৬৫) ওই এলাকার মৃত নুর হোসেনের ছেলে। ঘটনার পর থেকে অভিযুক্ত তাঁর দুই ছেলে নিজাম উদ্দিন (৩১) এবং মিজানুর রহমান (২৫) পলাতক ছিলেন।

স্থানীয়রা জানান, নিহত নুরুল হক দীর্ঘদিন প্রবাসে ছিল। প্রবাস থেকে তিনি দেশে চলে আসেন। তাঁদের সংসারে স্বামী-স্ত্রীর মধ্যে অমিল ছিল। কিছু দিন আগে নুরুল হক তার এক গন্ডা জমি বিক্রি করেছিলেন। মূলত এ জমি বিক্রি করার জেরে
এ হত্যাকাণ্ড ঘটেছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

এ ঘটনায় কর্ণফুলী থানায় একটি হত্যা মামলা দায়ের হয়েছে বলে নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার ওসি (তদন্ত) মেহেদী হাসান। তবে কতজনকে আসামি করা হয়েছে তা তদন্তের স্বার্থে গোপন রেখেছেন।

তিনি জানান, খবর পেয়ে রাতেই পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছিলো। হত্যাকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলীতে আবারও বন্যহাতির আক্রমণে নিহত বৃদ্ধ
পরবর্তী নিবন্ধকর্ণফুলীতে পিতাকে খুন : কাতার পালাতে গিয়ে বড় ছেলেও ঢাকায় গ্রেপ্তার