কর্ণফুলীতে পিতার বিরুদ্ধে ছেলেকে অপহরণের অভিযোগ মায়ের!

কর্ণফুলী প্রতিনিধি | বুধবার , ১২ জুন, ২০২৪ at ৫:৪৫ অপরাহ্ণ

চট্টগ্রামের কর্ণফুলীতে পিতার বিরুদ্ধে ছেলেকে অপহরণের অভিযোগ করেছেন (মা) নিশু আক্তার (৪২)।

পারিবারিক কলহ আর সহায় সম্পত্তির জেরে স্বামী হাজী আবছার আহামেদ তাঁর ১৮ বছর বয়সী ছেলে মীর হাবিবকে অপহরণ করেছেন বলে তিনি জানান।

বুধবার (১২ জুন) রাত সাড়ে ৩ টার দিকে কর্ণফুলীর চরপাথরঘাটা ইউনিয়নের (২নম্বর ওয়ার্ড) হাজী ইসোলোর কলোনিতে এ ঘটনা ঘটে।

থানায় অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন কর্ণফুলী থানার ওসি তদন্ত মো. মেহেদী হাসান। তিনি জানান, ‘বিষয়টি খতিয়ে দেখতে এসআই নূরে আলম ছিদ্দিককে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।’

ঘটনা ও অভিযোগ সূত্রে জানা গেছে, নিশু আক্তারের স্বামী হাজী আবছার আহামেদ একাধিক বিয়ে করেছেন। গত ঈদের পর থেকে কর্ণফুলীতে বসবাস করা তাঁর পরিবারের সাথে কোন ধরনের যোগাযোগ নেই।

অপহরণে অভিযুক্ত পিতা আবছার চরপাথরঘাটার বাড়িটি বিক্রি করতে মরিয়া। এতে ছেলে মীর হাবিব বাড়ি বিক্রি করতে বাঁধা প্রদান করে। এতেই ক্ষিপ্ত হয়ে গত রাত ৩ টার দিকে হাজী আবছার আহামেদ ও শিকলবাহার সোলায়মান নামে এক ব্যক্তিসহ ৪/৫ জন লোক ডিবি পুলিশ পরিচয়ে মীর হাবিবকে টেনে হিঁছড়ে বাসা থেকে তুলে নিয়ে যায়।

অন্য সূত্র বলছে, তারা মীর হাবিবকে মাদকাসক্ত নিরাময়ক কেন্দ্রে ভর্তি করিয়ে দিয়েছেন। তবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত থানা পুলিশের কাছে কোন ধরনের নিরাময় কেন্দ্রের কাগজপত্র এসে পোঁছেনি বলে জানা যায়।

এ বিষয়ে যোগাযোগ করা হলেও অভিযোগ তদন্ত কর্মকর্তা কর্ণফুলী থানার উপপরিদর্শক (এসআই) নূরে আলম ছিদ্দিক কোন তথ্য জানাতে পারেননি।

অভিযোগকারী নিশু আক্তার বলেন, ‘বাড়ি বিক্রি করতে বাঁধা দেওয়ায় আমার ছেলেকে তাঁর পিতা জোরপূর্বক অপহরণ করে নিয়ে গেছেন। আমি কর্ণফুলী থানা এবং ডিবি পুলিশের কাছে অভিযোগ করেছি।’

এ প্রসঙ্গে কর্ণফুলী থানার ওসি তদন্ত মো. মেহেদী হাসান বলেন, ‘অভিযোগ পেয়ে সাথে সাথে আমরা যোগাযোগ করেছি। মীর হাবিবের পিতা জানিয়েছেন ছেলেকে মাদক নিরাময়ক কেন্দ্রে ভর্তি করেছেন। আমরা তাঁকে কাগজপত্র নিয়ে থানায় আসতে বলেছি। এছাড়াও বিষয়টি নিয়ে তদন্ত চলছে। তদন্ত শেষে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

পূর্ববর্তী নিবন্ধটেকনাফে পরিত্যক্ত পোটলায় মিললো ৫০ হাজার ইয়াবা
পরবর্তী নিবন্ধহত্যার পর ৪ বছর আত্মগোপন, অবশেষে চট্টগ্রামে ধরা ২ আসামি