কর্ণফুলীতে ডাকাতির চেষ্টাকালে আটক ৪

ওয়াকিটকি, আইডি কার্ড উদ্ধার

পটিয়া প্রতিনিধি | শনিবার , ৭ সেপ্টেম্বর, ২০২৪ at ৭:৫৩ পূর্বাহ্ণ

যৌথবাহিনী’ পরিচয়ে ডাকাতির চেষ্টাকালে কর্ণফুলীতে ৪ জনকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। গত বৃহস্পতিবার রাত ১১টার সময় খোয়াজনগরের আলত্বাফিয়া ইয়াছিনিয়া আল এজাজ ইন্টারন্যাশাল এতিমখানায় এ ঘটনা ঘটে। আটককৃতদের কাছ থেকে বিশেষ বাহিনীর পরিচয়পত্র, ওয়াকিটকি এবং পত্রিকার আইডি কার্ড উদ্ধার করা হয় বলে পুলিশ জানিয়েছে।

জানা যায়, উপজেলার খোয়াজনগর এলাকায় মাদ্রাসা ও এতিমখানায় ‘যৌথ বাহিনীর গোয়েন্দা’ পরিচয়ে ৯ ব্যক্তি তল্লাশির নামে নগদ টাকা লুটের চেষ্টা চালায়। তারা লোকজনকে অবরুদ্ধ করে নগদ ৩ লাখ টাকা, প্রবাসীদের দেয়া দেরহাম ও রিয়ালসহ মোট ৪ লাখ ৯৮ হাজার টাকা নিয়ে মাইক্রোবাস যোগে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ঘটনা আঁচ করতে পেরে স্থানীয় লোকজন একতাবদ্ধ হয় মাইক্রোবাস চালকসহ ৪ জনকে আটক করে। এসময় আরো ৫ জন পালিয়ে যায়। পরবর্তীতে স্থানীয়রা পুলিশকে সংবাদ দিলে পুলিশের টহল টিম ও সেনাবাহিনীর টহল টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে আটককৃতদের পুলিশের হাতে তুলে দেয়।

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারকৃতরা হলেনবাঁশখালী উপজেলার নাপোড়া গ্রামের মাস্টার পাড়ার বিধান দেবের ছেলে বিদ্যুৎ দেব (৩৫), শরীষাবাড়ী জেলার ৩ নম্বর ওয়ার্ডের শরিষাবাড়া পৌরসভার বলারদীয়ার গ্রামের আজহারুল ইসলামের ছেলে মো. সুহেল আনোয়ার (৪০), কঙবাজার জেলার পেকুয়া থানার মৃত জামাল হোসেনের ছেলে মো. শফিকুল ইসলাম (৪৮) ও মাইক্রোবাস চালক চট্টগ্রামের ভুজপুর থানার পোদ্দার পাড়া মধুবাবুর বাড়ীর সুমন কান্তি দে (৪০)

এ বিষয়ে জানতে চাইলে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৪ জনকে আটক করে। এসময় তাদের কাছ থেকে বিশেষ বাহিনীর আইডি কার্ড, ওয়াকিটকি ও সাংবাদিকের আইডি কার্ড উদ্ধার করা হয়।

পূর্ববর্তী নিবন্ধরবিউল আউয়াল মাস বিশ্বমানবতার জন্য এক মহা নেয়ামত
পরবর্তী নিবন্ধমীরসরাইয়ে বন্যায় ভেসে গেছে ৭শ কোটি টাকার মাছ