কর্ণফুলীতে জামায়াত-শিবির পরিচয়ে ফোন করে টাকা দাবি

কর্ণফুলী প্রতিনিধি | সোমবার , ৯ সেপ্টেম্বর, ২০২৪ at ১:২১ পূর্বাহ্ণ

চট্টগ্রামের কর্ণফুলীতে জামায়াত-শিবিরের লোক পরিচয় দিয়ে মোবাইল ফোনে বালুর স্তুপের ম্যানেজারের কাছে টাকা দাবি করার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় গত শনিবার ভুক্তভোগী মেসার্স শাহ আমান এন্টারপ্রাইজ নামে একটি বালুর স্তুপের প্রতিষ্ঠানের ম্যানেজার অমিত কুমার সেন (৬৬) কর্ণফুলী থানায় সাধারণ ডায়েরি করেছেন। যার জিডি নং – ২৯১।

ভুক্তভোগী অমিত কুমার সেন (৬৬) শিকলবাহা ১ নম্বর ওয়ার্ডের নিরঞ্জন সেনের পুত্র। তিনি কর্ণফুলী নতুন ব্রীজের নীচে মেসার্স শাহ আমান এন্টার প্রাইজ নামক একটি বালুর স্তুপে ম্যানোজার পদে চাকরি করেন।

জিডিতে উল্লেখ করা হয়েছে, গত শনিবার সকালে জামাত শিবিরের মোল্লা মাসুদ পরিচয়ে 01975780129 এই নাম্বার থেকে ভুক্তভোগীর ব্যবহৃত মুঠোফোনে কল দিয়ে বলেন জামাত শিবিরের লোক জেলখানায় আছে তাদের ছাড়িয়ে আনতে আপনাকে টাকা পাঠাতে হবে।

ভুক্তভোগী কিসের টাকা বলতেই লাইন কেটে দেন। পরে একই নম্বর থেকে একাধিকবার ভুক্তভোগীর নম্বরে কল দিয়ে টাকা পাঠানোর জন্য বিভিন্ন হুমকি প্রদান করেন।

ভুক্তভোগী অমিত কুমার সেন বলেন, গতকাল থেকে জামাত শিবিরের মোল্লা মাসুদ পরিচয়ে উল্লেখিত নাম্বার থেকে ফোন করে আমাকে টাকা পাঠাতে বলেন। আজকেও আমাকে ফোন করে টাকা পাঠাতে বলেন। তারা ফোন করে বলছে জেল থেকে জামাত শিবিরের লোক ছাড়িয়ে আনতে হবে। তাই টাকা পাঠান। বিভিন্ন হুমকিও দেন।

এ বিষয়ে জানতে চাইলে কর্ণফুলী উপজেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি নুর উদ্দিন জাহাঙ্গীর বলেন, মোল্লা মাসুদ নামে আমাদের কোনো লোক নেই এবং আগষ্টের ৬-৭ তারিখের পরে জামাত শিবিরের আর কোনো লোকও জেলে নেই। জামায়াত শিবিরের নাম ভাঙিয়ে কেউ অপকর্ম করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জহির হোসেন বলেন, এ বিষয়ে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামের প্রধান সড়কে ব্যাটারিচালিত রিকশা ও অটোরিকশা নিষিদ্ধ
পরবর্তী নিবন্ধদক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন রুটে ৮ ঘণ্টা বন্ধ ছিল বাস চলাচল, দুর্ভোগ