কর্ণফুলীতে আপন ভাইয়ের বিরুদ্ধে বোনের মামলা

নিজস্ব প্রতিবেদক | রবিবার , ২০ অক্টোবর, ২০২৪ at ৯:২২ অপরাহ্ণ

চট্টগ্রামের কর্ণফুলীতে পূর্ব শত্রুতার জেরে আপন ছোট ভাইয়ের হাতে মারধরের শিকার হয়েছেন সাকেরা বেগম (৬২) নামে তার বড় বোন। গত শুক্রবার বিকেলে জুলধা (৪ নম্বর ওয়ার্ড) আনিছ তালুকদারের বাড়িতে এ ঘটনা ঘটে।

এদিকে, এ ঘটনায় গত শনিবার (১৯ অক্টোবর) ভুক্তভোগী বোন সাকেরা বেগম (৬২) বাদী হয়ে তাঁর আপন ছোট ভাই ও দুই ভাইপোর নাম উল্লেখ করে আরও ২/৩ জনকে অজ্ঞাত আসামি করে কর্ণফুলী থানায় মামলা দায়ের করেছেন। যার মামলা নং- ২৫।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনির হোসেন।

মামলার আসামিরা হলেন-শিকলবাহা ৮ নম্বর ওয়ার্ড পাইপের ঘোড়া ডাবল হাজির বাড়ির ভুক্তভোগীর আপন ছোট ভাই হাবিবুর রহমান (৫৮) এবং তাঁর দুই ছেলে সালাউদ্দিন (৩৩) ও নুর উদ্দিন (৩০)। এদের বিরুদ্ধে আগেও নানা অভিযোগ ছিলো বলে স্থানীয় সুত্র জানায়।

এজাহার সূত্রে জানা গেছে, পারিবারিক সহায় সম্পত্তি ভিকটিমের নামে থাকা অংশ আসামিরা বিক্রি করতে চাইলে তা নিয়ে একাধিকবার ঝগড়াঝাটি সৃষ্টি হয়। তা বেশ কয়েকবার স্থায়ীভাবে সমাধানের চেষ্টাও করেন ভিকটিম। কিন্তু কোন সুরাহা হয়নি।

ঘটনার দিন ভিকটিমের প্রাপ্ত জমি বিক্রি করে দেওয়ায় ক্রয়কৃত লোক সেখানে সাইন বোর্ড ঝুঁলিয়ে দেন। এমন সংবাদে ভিকটিম ও তার ছেলেরা ঘটনাস্থলে এসে সাইনবোর্ডটি ছুঁড়ে ফেলেন। এ নিয়ে আসামিরা ভিকটিম ও তার ছেলেদের দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালিয়ে মারধর করে গুরুতর জখম করেন।

এ প্রসঙ্গে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনির হোসেন বলেন, ‘জুলধা এলাকায় জমি বিরোধ নিয়ে ভাই-বোনের মারামারি হলে বড় বোন একটি মামলা করছেন। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।’

পূর্ববর্তী নিবন্ধহযরত বায়েজিদ বোস্তামী (রহ.) দরগায় ওরসে গাউছুল আজম দস্তগীর (রা.) কনফারেন্স
পরবর্তী নিবন্ধশ্রমিক কর্মচারী ইউনিয়ন সংগঠনের ৫ দিনের আল্টিমেটাম শেষ হচ্ছে কাল