করোনায় চমেক হাসপাতালে হাজতির মৃত্যু

আজাদী প্রতিবেদন | সোমবার , ১৯ এপ্রিল, ২০২১ at ৫:৪৬ পূর্বাহ্ণ

করোনা পজিটিভ হওয়ার একদিন পর চট্টগ্রাম কারাগারের এক হাজতি গতকাল চমেক হাসপাতালে মারা গেছেন। তার নাম মো. কামরুজ্জামান প্রকাশ শুক্কুর (৩৭), হাজতি নম্বর ৩৪২২/২১। তিনি আগে থেকেই যক্ষ্মা রোগে ভুগছিলেন। গত ১০ এপ্রিল থেকে চমেক হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। কারাগারের সিনিয়র জেল সুপার শফিকুল ইসলাম খান ও চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল হক ভূইয়া আজাদীকে বিষয়টি নিশ্চিত করেন।
সিনিয়র জেল সুপার বলেন, গত ১০ এপ্রিল জ্বর ও সর্দি দেখা দিলে শুক্কুরকে প্রথমে কারাগারের হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে সেদিনই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ১৬ নম্বর মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় শ্বাসকষ্ট দেখা দিলে চিকিৎসকের পরামর্শে তার করোনা পরীক্ষা করা হয়। শনিবার তার রিপোর্ট পজিটিভ আসলে তাকে চমেক হাসপাতালের করোনা ওয়ার্ডে নিয়ে যাওয়া হয়। গতকাল সকালে সেখানে তার মৃত্যু হয়।
হাজতি শুক্কুর বি-বাড়িয়া জেলার সরাইল থানার আব্দুল রহমান দুলালের ছেলে। বন্দর থানার পোর্ট কলোনীর শেখ কামাল ক্লাবের পাশে বসবাস করতেন। আদালতসূত্র জানায়, ২০১৬ সালের বন্দর থানার একটি মাদক মামলায় গত ২৩ ফেব্রুয়ারি পুলিশ তাকে গ্রেফতার করে আদালতে উপস্থাপন করলে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দেন।

পূর্ববর্তী নিবন্ধসরকারি হাসপাতালে মিলছে না রেমডেসিভির ইনজেকশন
পরবর্তী নিবন্ধছাত্রলীগ কর্মীর মামলায় চবি ছাত্র কারাগারে